খেলাধুলা

চার ম্যাচ নিষিদ্ধ বার্সার রবের্তো

চলতি মৌসুমের রিয়াল-বার্সার শেষ এল ক্লাসিকো শেষ হয়েছে ২-২ সমতায়। তবে পুরো ম্যাচ জুড়েই ছিল উত্তেজনা। দুর্দান্ত গোল, অসাধারণ পাসিং, দু’দলের খেলোয়াড়দের মারামারি! মার্সেলোকে ধাক্কা মারায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল সার্জিও রবের্তোকে। এবার সেই অপরাধে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে বার্সেলোনার এই ডিফেন্ডারকে।

Advertisement

রেফারি হার্নান্দেজ তার রিপোর্টে জানিয়েছেন, ‘বল ওই সময় নাগালের বাইরে ছিল। রবের্তো ইচ্ছাকৃতভাবেই প্রতিপক্ষকে কনুই দিয়ে আঘাত করেছেন। অতিরিক্ত বল প্রয়োগ করেছেন।’

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, রবের্তো আরএফইএফ’র ডিসিপ্লিনারি কোডের ৯৮.১ ধারা লঙ্ঘন করেছেন। এ ধারা লঙ্ঘনে খেলোয়াড়কে ৪ থেকে ১২ ম্যাচ নিষিদ্ধের সঙ্গে ক্লাবকে ১৪০০ ইউরো এবং সংশ্লিষ্ট খেলোয়াড়কে ৩০০৫ ইউরো জরিমানার বিধান রয়েছে। তবে রবের্তোকে শুধু চার ম্যাচই নিষিদ্ধ করা হয়েছে।

এই নিষেধাজ্ঞার ফলে চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না রবের্তোর। লা লিগায় ভিয়ারিয়াল, লেভান্তে এবং রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। স্প্যানিশ সুপারকাপের প্রথম লেগে সেভিয়ার বিপক্ষেও মাঠে নামা হবে না তার। এদিকে রবের্তোর শাস্তির বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে বার্সেলোনা।

Advertisement

এমআর/পিআর