আন্তর্জাতিক

উত্তরপ্রদেশে ঝড়-বৃষ্টিতে মৃত ৮

প্রাকৃতিক বিপর্যয়ের ফলে ভারতের উত্তরপ্রদেশে বজ্র-বিদ্যুতসহ ঝড়-বৃষ্টিতে আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিনজন মথুরার বাসিন্দা, বাকি চারজন এটাওয়ার ও আরেকজন আগ্রার বাসিন্দা।

Advertisement

সূত্র জানায়, মঙ্গলবার (৮ মে) উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ও হিমাচলপ্রদেশে বজ্র-বিদ্যুতসহ ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করেছিল কেন্দ্রীয় আবহাওয়া দফতর। বুধবার (৯ মে) রাতে একাধিক জেলায় প্রবল ঝড় হয়। সেই সঙ্গে বজ্রবিদ্যুতসহ ঝড়-বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে আগ্রা, আলিগড়, ফিরোজাবাদ, মথুরাসহ পশ্চিম উত্তরপ্রদেশের বিস্তীর্ণ এলাকা।

এর বাইরে হাথরাসে বাজ পড়ে মৃত্যু হয়েছে ১৫ বছরের এক কিশোরের। আরও মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত কয়েকজন মৃতের পরিচয় জানা গেছে।

নিহতদের পরিবারের প্রতি শোক জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি ত্রাণকার্যে শিথিলতা বরদাস্ত করা হবে না বলে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

পুলিশ জানিয়েছে, মথুরার মান্ট তেহশিলে একটি বৈদ্যুতিক খুঁটি উপরে পড়ে গেলে তাতে চাপা পড়ে ৫৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়। মৃতের নাম শকুন্তলা সিং। ট্রাক উল্টে ভগবতী সিং নামে একজনের মৃত্যু হয়। এ ছাড়া মথুরাতে বৈদ্যুতিক খুঁটির আঘাতে ৬০ বছর বয়সী মুখপিয়ারী নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বাকিদের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে।

এসআর/পিআর