দেশজুড়ে

খালেদা জিয়াকে সঙ্গে নিয়েই নির্বাচনে আসুন : নাসিম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচনে ভুল হলে আবারও জঙ্গিবাদের উত্থান হবে, হাওয়া ভবন সৃষ্টি হবে। আলোকিত বাংলাদেশে অন্ধকার নেমে আসবে।

Advertisement

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়াকে মুক্ত করে তাকে সঙ্গে নিয়েই আপনারা নির্বাচনে আসুন। খেলা হবে নির্বাচনী মাঠে। জনগণ সিদ্ধান্ত নেবে কাদের ক্ষমতায় আনবে। তাই মাঠ ছেড়ে পালাবেন না। আওয়ামী লীগ নির্বাচনের জন্য প্রস্তুত। আমরা নির্বাচন দেখে ভয় পাই না।

বুধবার সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ মাঠে ‘বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের আওতায় আদিপেশায় নিয়োজিত ব্যক্তিদের ‘অন দ্য জব প্রশিক্ষণ’ কার্যক্রমের অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার একদিকে যেমন আকাশে রকেট পাঠাচ্ছে অন্যদিকে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নজর দিয়েছে। শেখ হাসিনা দেশ ও জনগণকে আলোকিত করেছেন। জঙ্গিবাদ দমন করে শান্তি প্রতিষ্ঠা করেছেন।

Advertisement

অনুষ্ঠানে বিশেষ অতিথি সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সব ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া লেগেছে। উন্নয়নের মূল স্রোতের সঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার চেষ্টা চলছে। এরই অংশ হিসেবে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নের এমন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দেশের ৮টি জেলায় একযোগে প্রথমবারের মতো এ কর্মসূচি শুরু হয়েছে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, এটুআই প্রকল্পের পরামর্শক ফিরোজ আলম, প্রকল্প পরিচালক কামরুজ্জামান, সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা সমাজসেবা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী প্রমুখ।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/এমএস

Advertisement