খেলাধুলা

এক ঘণ্টা এগিয়ে এলো আইপিএলের প্লে-অফ ম্যাচ

চলতি আইপিএলের সূচি নিয়ে বেশ ঝামেলায়ই পড়েছে টুর্নামেন্ট আয়োজক কর্তৃপক্ষ। দফায় দফায় পরিবর্তন করতে হচ্ছে দীর্ঘ দুই মাসব্যাপী আয়োজিত এই টুর্নামেন্টের সূচি। বুধবার নতুন করে প্লে-অফ রাউন্ডের সূচিতে পরিবর্তন এনেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। স্থানীয় সংবাদ মাধ্যমে এই খবর নিশ্চিত করেছেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা।

Advertisement

আইপিএলে এতোদিন ধরে সন্ধ্যার ম্যাচগুলো বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হয়ে আসছে। তবে চলতি আসরের প্লে-অফ পর্বের ৪ টি ম্যাচের সময় এক ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে গভর্নিং কাউন্সিল। যার ফলে সাড়ে আটটার পরিবর্তে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে এই ৪টি ম্যাচ।

হঠাৎ এই পরিবর্তনের কারণ হিসেবে ম্যাচ শেষে দর্শকদের বাড়ি ফেরা এবং পরদিনের কাজকর্মে ব্যাঘাত ঘটার কথা উল্লেখ করেন আইপিএল চেয়ারম্যান। তিনি বলেন, ‘আইপিএল আয়োজন করাই হয় সারাবিশ্বের ক্রিকেট সমর্থকদের জন্য। মাঠে এসে, টিভিসেটের সামনে বসে কোটি কোটি দর্শক আইপিএল উপভোগ করেন। তাই দর্শকদের কথা ভেবেই ঠিক করা হয়েছে প্লে-অফ রাউন্ডের সবগুলো ম্যাচ এক ঘণ্টা আগে শুরু করা হবে।’

সাড়ে আটটায় ম্যাচ শুরু হলে দর্শকদের যা সমস্যা হয় তা উল্লেখ করে রাজীব বলেন, ‘ম্যাচগুলো এতো দেরিতে শুরু হলে শুধুমাত্র স্টেডিয়ামে দর্শকদেরই নয়, ঘরে টিভিতে খেলা দেখা মানুষদেরও সমস্যায় পড়তে হয়। দেরি করে ম্যাচ শেষ হওয়ার কারণে তাদের ঘুমোতে দেরি হয় এবং পরদিন নিজেদের কাজে সমস্যার সম্মুখীন হতে হয়।’

Advertisement

আইপিএল চেয়ারম্যান আরো জানান, প্লে-অফ পর্বের সময় এগিয়ে আনা আসলে একটি পরীক্ষামূলক চেষ্টা। এই পরিকল্পনা কাজে আসলে আগামী আসরে রাতের সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় সাড়ে সাতটায় শুরু করা হবে।

আইপিএল প্লে-অফের সূচি :

কোয়ালিফায়ার ১ : ২২ মে, ওয়াংখেড়ে স্টেডিয়াম

এলিমিনেটর : ২৩ মে, ইডেন গার্ডেন

Advertisement

কোয়ালিফায়ার ২ : ২৫ মে, ইডেন গার্ডেন

ফাইনাল : ২৭ মে, ওয়াংখেড়ে স্টেডিয়াম

এসএএস/এমএমআর/এমএস