খেলাধুলা

দক্ষিণ আফ্রিকায় হেরেই চলেছে বাংলাদেশ নারী দল

মূল সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফলে আশার প্রদীপ জ্বলতে শুরু করেছিল একটু একটু করে। কিন্তু মূল সিরিজ শুরু হতেই আশার প্রদীপ দপ করে নেভার সাথে সাথে প্রদীপটি হারিয়েই ফেলছেন নারী ক্রিকেটাররা। টানা তৃতীয় ম্যাচে বিব্রতকর হারের মুখোমুখি হয়েছেন রোমানা-জাহানারারা।

Advertisement

সিরিজের প্রথম ম্যাচে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে হেরেছিল নারী দল। দ্বিতীয় ম্যাচে অলআউট হয় নিজেদের ইতিহাসের তৃতীয় সর্বনিম্ন ৮৯ রানে। পরের ম্যাচে এসে দ্বিতীয় ম্যাচের রেকর্ডকে আরো নিচে নামিয়ে মাত্র ৭১ রানেই অলআউট হয়েছে তারা। রান তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়েই ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

প্রথম দুই ম্যাচের ভেন্যু বদলে তৃতীয় ম্যাচে কিম্বার্লিতে মুখোমুখি হয় দুই দল। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে নামার আমন্ত্রণ জানায়। ব্যাট করতে নেমে আগের ম্যাচের ধারাবাহিকতা বজায় রাখেন ব্যাটসম্যানরা। মাত্র ৩৬.৫ ওভার ব্যাট করতে সক্ষম হন তারা। স্কোরবোর্ডে জমা করেন মাত্র ৭১ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিগার সুলতানা। এছাড়া দুই অঙ্ক ছুঁতে সক্ষম হন পেসার পান্না ঘোষ। তার ব্যাট থেকে আসে ১২ রান। বাকিরা সবাই থেমে যান দুই অঙ্কে পৌঁছার আগেই। স্বাগতিকদের পক্ষে অ্যাবোঙ্গা খাকা ৩ টি এবং মারিজান ক্যাপ নেন ২ টি উইকেট।

Advertisement

রান তাড়া করতে নেমে মাত্র ১৪.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। একটি উইকেট নিতে সক্ষম হন নাহিদা আক্তার। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ১২ রান করা আন্দ্রে স্টেইন। লিজল লি ৪৪ এবং তৃষা ছেট্টি ১৫ রান করে অপরাজিত থাকেন।

একই ভেন্যুতে শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এসএএস/এমএমআর/আরআইপি

Advertisement