জাতীয়

অপরিশোধিত পানি বিক্রি : ৯ জনকে জেল-জরিমানা

খাবার পানি পরিশোধন না করে বাজারজাত করায় রাজধানীর তেজগাঁও এলাকায় সাতটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ৩ লাখ টাকা জরিমানা, ছয় প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয় এবং দুই হাজার দুইশ পানির জার ধ্বংস করা হয়।

Advertisement

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

জাগো নিউজকে তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত তেজগাঁওয়ে ৭টি প্রতিষ্ঠানে র‌্যাব -২ ও বিএসটিআই এর সহযোগিতায় অভিযান চালানো হয়।

অভিযানে ভোক্তা অধিকার আইনে ছয়টি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। বন্ধ ঘোষিত ফিউচার ফুড অ্যান্ড বেভারেজ এর আব্বাস উদ্দিনকে ৬ মাসের জেল, আই ড্রিংকিং ওয়াটারের মাহমুদুল হাসান ও জাহাঙ্গীর হোসেনকে ৫০ হাজার, কোল্ড বেভারেজ ড্রিংকিং ওয়াটারের এফএম নাছির উদ্দিনকে এক লাখ, ক্রিম সুইট এর হারুন অর রশিদকে ৫০ হাজার, নবজীবন ড্রিংকিং ওয়াটার এর জয়নাল আবেদীনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

Advertisement

এছাড়া স্টেশন রোড ফুড ব্যবসায়ী মালিক সমিতি মার্কেটের মো. কালু সেলিম, গোলাম রাব্বিকে এক বছর করে, মোহাম্মদ আলী ও মো. রনিকে নয় মাস এবং আব্দুর রহমান, সুজন, রুবেল ৬ মাস এবং সারোয়ার নামে একজনকে তিন মাসের কারাদণ্ড দেয় আদালত।

অভিযানকালে উপস্থিত ছিলেন বিএসটিআই এর সহকারী পরিচালক রিয়াজুল ইসলাম ও র‌্যাব-২ এর সিনিয়র এএসপি শহীদুল ইসলাম।

জেইউ/জেএইচ/পিআর

Advertisement