খেলাধুলা

কোহলির বদলে ভারতের টেস্ট দলে আয়ার!

ভারত টেস্ট খেলবে, অথচ বিরাট কোহলি স্বেচ্ছায় সরে গেছেন। এই সময়টায় ইংলিশ কাউন্টিতে সময় দেয়াকেই সঠিক সিদ্ধান্ত মনে করছেন ভারতীয় দলপতি। কারণ টেস্টটা যে শক্তিশালী কোনো দলের বিপক্ষে নয়, সদ্য এই আঙিনায় পা রাখা আফগানিস্তানের বিপক্ষে!

Advertisement

টেস্ট মর্যাদা পাওয়ার পর প্রথমবারের মতো সাদা পোশাকে খেলতে যাচ্ছে আফগানিস্তান। ১৪ জুন হায়দরাবাদে তাদের প্রতিপক্ষ ভারত। টেস্টটা আফগানদের জন্য ঐতিহাসিক হলেও ভারত মনে করছে, এই সময়টায় ইংল্যান্ড সফরের প্রস্তুতি নিতে কোহলি কাউন্টিতে খেললেই ভালো করবেন।

এমনও শোনা যাচ্ছিল, মূল একাদশের নয়জন খেলোয়াড় আফগানদের বিপক্ষে টেস্টে দলের বাইরে থাকতে পারেন। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন কর্মকর্তা এমন সম্ভাবনা উড়িয়েই দিয়েছেন। তিনি জানিয়েছেন, এক কোহলি ছাড়া মূল একাদশের সবাইকেই আফগানদের বিপক্ষে দলে রাখা হবে।

কোহলি না থাকায় ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। কাউন্টিতে থাকা চেতেশ্বর পূজারা আর ইশান্ত শর্মাকে সম্ভবত দেশে ফিরে আফগানিস্তানের বিপক্ষে টেস্টটিতে খেলতে হবে। আর কোহলির বদলে টেস্ট দলে জায়গা পাওয়ার জোর সম্ভাবনা রয়েছে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল মাতানো শ্রেয়াস আয়ারের।

Advertisement

এমএমআর/এমএস