দেশজুড়ে

কুষ্টিয়ায় অ্যাসিড নিক্ষেপের মামলায় ৪ জনের কারাদণ্ড

কুষ্টিয়ায় কলেজছাত্রীসহ পরিবারের তিন সদস্যের ওপর অ্যাসিড নিক্ষেপের দায়ে এক আসামির ১৪ বছর এবং সহযোগিতার দায়ে তিন আসামির সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে মামলার প্রধান আসামিকে ৫০ হাজার টাকা এবং বাকি তিনজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

Advertisement

সোমবার দুপুরে কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মাসুদ আলীর ছেলে রাজীব (২২), আশরাফুলের ছেলে রতন (২০), গোপালপুর গ্রামের রমজান আলীর ছেলে আল আমীন (২৩) ও আমজাদ মোল্লার ছেলে জহুরুল ইসলাম বাবু (২৭)। এর মধ্যে রাজীবকে ১৪ বছর ও অপর তিনজনকে সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, সদর উপজেলার গোপালপুর গ্রামের কলেজছাত্রী সোনিয়া কলেজে যাতায়াতের সময় রাস্তায় তাকে বখাটে রাজিব নানাভাবে উত্ত্যক্ত করত। এক পর্যায়ে রাজিব সোনিয়াকে প্রেমের প্রস্তাব দিলে সোনিয়া তা প্রত্যাখ্যান করেন। প্রতিশোধ নিতে রাজিব ২০১৪ সালের ৫ জুলাই গভীর রাতে সহযোগীদের সঙ্গে নিয়ে সোনিয়াদের বাড়িতে গিয়ে জানালার ফাঁক দিয়ে সিরিঞ্জ ব্যবহার করে ঘুমন্ত সোনিয়ার ওপর অ্যাসিড নিক্ষেপ করে। এ ঘটনায় সোনিয়া ও একই বিছানায় ঘুমন্ত ছোট ভাই তিতুমীর ও ফুফু সালেহা অ্যাসিড দগ্ধ হয়ে ঝলসে যান।

Advertisement

এ ঘটনায় সোনিয়ার বাবা আয়ুব আলী মণ্ডল বাদী হয়ে মোট আটজনের বিরুদ্ধে অভিযোগ এনে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় অ্যাসিড অপরাধ দমন আইন ২০০২‘র ৫ (খ)/৭ ধারায় মামলা দায়ের করেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে চার আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় সোমবার বিচারক এই দণ্ডাদেশ দেন।

আল-মামুন সাগর/আরএআর/পিআর