খেলাধুলা

রিয়াল ছেড়ে চীনে যাচ্ছেন রামোস?

চলতি মৌসুম শেষে বার্সার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন ইনিয়েস্তা। পরবর্তীতে ইউরোপের কোন ক্লাবেও না খেলার ঘোষণা দিয়েছেন এই তারকা। এরপরই গুঞ্জন ছড়ায় তাহলে কি চীনের কোন ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন বার্সার এই তারকা। এদিকে এল ক্লাসিকো শেষে রিয়াল অধিনায়ক মজা করে জানালেন কয়েক বছরের মধ্যে চীনের কোন ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন তিনিও। আর ওইখানেই ইনিয়েস্তার সঙ্গে দেখা হবে তার।

Advertisement

মৌসুমের শেষ এল ক্লাসিকোতে কি ছিল না। দুর্দান্ত গোল, অসাধারণ পাসিং, স্পোর্টসম্যানশিপ, হলুদ কার্ড, লাল কার্ড পাশাপাশি দু’দলের খেলোয়াড়দের মারামারি। উত্তেজনা ছড়ানো ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে থেকেই শেষ পর্যন্ত ২-২ গোল ড্র করে মাঠ ছাড়ে বার্সেলোনা।

তবে দুই দলই রেফারির সিদ্ধান্ত নিয়ে না খোশ। উমিতির বিপক্ষে গ্যারেথ বেলের বেপরোয়া চ্যালেঞ্জ, ভারানকে সুয়ারেজের ফাউল, মার্সেলোকে ফাউল এসবই এড়িয়ে গেছেন রেফারি হোসে হার্নান্দেজ।

সবাই রেফারির সিদ্ধান্ত নিয়ে হতাশ হলেও রামোস বলেন, ‘রেফারি বিশেষজ্ঞ, তাই সে মাঠে ছিলেন। তবে আমরা একটি ভালো ম্যাচ খেলেছি। আমরা তাদের হারানো লক্ষ্য নিয়েই খেলেছি। শুধু তাই নয় কিয়েভের ফাইনালের আগে আমাদের ভালো প্রস্তুতি হল।’

Advertisement

এমআর/পিআর