আইন-আদালত

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপি প্রার্থীর আবেদন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছেন ওই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হাসান উদ্দিন সরকার। অন্যদিকে, সরকারদলীয় আওয়ামী লীগপন্থী মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমও হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, আমি অনুমতির অপেক্ষায় রয়েছি। অনুমতি পেলেই রিটের পক্ষভুক্ত হয়ে চেম্বার জজ আাদালতে নির্বাচন স্থগিতে করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আবেদন করবো।

Advertisement

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করতে দুপুরে আপিল বিভাগে গেলে চেম্বার আদালত হাসান উদ্দিন সরকারের আইনজীবীদের আবেদনটি হলফনামা আকারে জমা দিতে অনুমতি দেন। এরপর তারা দুটি আবেদন করেন একটি আপিলে পক্ষভুক্ত হওয়ার জন্য অপরটি হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করার।

হাসান উদ্দিন সরকারের আবেদনের ওপর চেম্বার বিচারপতির আদালতে আজই শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন।

তিনি জানান, হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদনের জন্য অনুমতি ইতোমধ্যে পাওয়া গেছে। এখন আবেদন করা হয়েছে। আজ চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

Advertisement

এর আগে রোববার (৬ মে) গাসিক নির্বাচন স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট।

গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা একটি রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুলসহ ওই আদেশ দেন। রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা বেআইনি হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

আদালতে রিট আবেদনটি করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ।

এফএইচ/এনএফ/পিআর

Advertisement