শিক্ষা

এসএসসিতে মাইলস্টোন কলেজের গৌরবময় সাফল্য

প্রতি বছরের ন্যায় ২০১৮ সালেও এসএসসি পরীক্ষার ফলে গৌরবময় সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে এক হাজার ১৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে এক হাজার ১৭৮ জন। পাসের হার ৯৯ দশমিক ৯২ শতাংশ।

Advertisement

পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৯০ জন এবং এ গ্রেড অর্জন করেছে ৩৮৮ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৬৭ শতাংশ। বিজ্ঞান বিভাগে ৯৮১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৭৯ জন; জিপিএ-৫ প্রাপ্তির হার ৭৯ দশমিক ৪১ শতাংশ। এ ছাড়া এ গ্রেড পেয়েছে ২০২ জন।

বিজ্ঞান বিভাগ থেকে ইংরেজি মাধ্যমে ২৭৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন। জিপিএ-৫ অর্জনের হার ৮৫ দশমিক ৮৭ শতাংশ।

বাণিজ্য বিভাগ থেকে ১৯৮ জন পরীক্ষা দিয়ে ১১ জন জিপিএ-৫ এবং ১৮৬ জন এ গ্রেড পেয়েছে।

Advertisement

নিয়মিতভাবে প্রত্যাশিত ফলাফলের সাফল্যধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকগণ সারা বছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এ জন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সকল প্রকার সহশিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।

লে. কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসআর/জেআইএম

Advertisement