দেশজুড়ে

খাগড়াছড়িতে ৬০ ঘণ্টার হরতাল প্রত্যাহার

খাগড়াছড়িতে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের আহুত ৭২ ঘণ্টার হরতাল ১২ ঘণ্টা চলার পর ৬০ ঘণ্টার হরতাল প্রত্যাহার করেছে সংগঠনিটি।

Advertisement

রাঙ্গামাটির নানিয়ারচরে শক্তিমান চাকমার শেষকৃত্যানুষ্ঠানে যাবার পথে বেতছড়ি এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহ বাঙালি মাইক্রোবাস চালক মো. সজীব হাওলাদারের খুনিদের গ্রেফতার ও মাটিরাঙ্গার তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবিতে এ হরতাল চলছিল।

রোববার বিকেলের দিকে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ও জনভোগান্তির কথা বিবেচনা করে পরবর্তী ৬০ ঘণ্টার হরতাল প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি মো. মাঈন উদ্দিন বলেন, প্রশাসন মাইক্রোবাসচালক সজীবের হত্যাকারীদের গ্রেফতার ও অপহৃত তিন বাঙালি যুবককে উদ্ধারে ব্যর্থ হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

Advertisement

এদিকে রোববার হরতাল চলাকালে জেলা সদর থেকে দূরপাল্লা ও অভ্যন্তরিণ সড়কে কোনো যানবাহন ছেড়ে যায়নি। জেলা ও উপজেলা শহরে দোকানপাট খোলেনি। হরতাল সমর্থকরা জেলা ও উপজেলা শহরের বিভিন্ন স্থানে পিকেটিং করতে দেখা গেছে। কার্যত হরতালের ফলে জনজীবনে স্থবিরতা নেমে আসে।

প্রসঙ্গত, গত শুক্রবার নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্যানুষ্ঠানে যাবার পথে নানিয়ারচরের বেতছড়ি এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে বাঙালি মাইক্রোবাস চালক মো. সজীব হাওলাদার নিহত হয় এবং গত ১৬ এপ্রিল মহালছড়ির মাইসছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে মাটিরাঙ্গার মো. সালাহ উদ্দীন, মো. মহরম আলী ও গাড়ি চালক মো. বাহার মিয়া নিখোঁজ রয়েছেন। নিখোঁজের ১৯ দিন অতিবাহিত হলেও তাদের উদ্ধার করতে পারেনি প্রশাসন।

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/আরআইপি

Advertisement