দেশজুড়ে

লেভেল প্লেইং ফিল্ড প্রস্তুত : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটাররা যাতে স্বতঃস্ফূর্তভাবে এবং নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার সকল ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। প্রার্থীদের জন্য লেভেল প্লেইং ফিল্ডও প্রস্তুত করা হয়েছে। এ লক্ষ্যে খুলনা বিভাগের আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলো দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

Advertisement

রোববার খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন-২০১৮ উপলক্ষে বিভাগীয় সমন্বয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচন পরিচালনার কাজে কোনো গাফিলতি ও পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  একই সঙ্গে কোনো নিরাপরাধ ব্যক্তি যেন হয়ারানির শিকার না হয় সেদিকেও তীক্ষ্ন নজর রাখতে হবে। 

সরেজমিনে নগরী পরিদর্শনের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ নির্বাচনী আমেজ দেখে মনে হয়েছে সবকিছু নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় চলছে। জনগণের মধ্যে সহনশীলতা আছে। তবে ভবিষ্যতে কোনো রকম অস্থিতিশীল পরিবেশ যাতে তৈরি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। অবৈধ অস্ত্র উদ্ধার এবং বৈধ অস্ত্র প্রদর্শন বন্ধ রাখতে হবে। জনগণের আস্থা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীই নির্বাচন কমিশনের মূল শক্তি। তাদের দায়িত্বশীল কার্যক্রমে খুলনায় একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হবে।

Advertisement

সভায় খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। এতে  আরও উপস্থিত ছিলেন- খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবীর, বিজিবির সেক্টর কমান্ডার তৌহিদুল ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্লাসহ এনএসআই, ডিজিএফআই, আনসার ও অন্যান্য বিভাগের প্রধানরা। 

আলমগীর হান্নান/আরএ/এমএস