বিনোদন

গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি লাকী, সম্পাদক কামাল বায়েজিদ

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ত্রি-বার্ষিক নির্বাচন-২০১৮। শনিবার সকাল ১০টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত ২৩২ জন ভোটারের সবাই শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করেন।

Advertisement

নির্বাচনে সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন লিয়াকত আলী লাকী। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কামাল বায়েজিদ। নির্বাচনের ফলাফল শনিবার মধ্যরাতে ঘোষণা করা হয়।

এর আগে শুক্রবার বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ২৩ তম ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। দুই দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

লিয়াকত আলী লাকী বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং লোকনাট্যদলের প্রধান। তিনি পেয়েছেন ১৩৮ ভোট। তার বিপরীতে ঝুনা চৌধুরী পেয়েছেন ৯৪ ভোট।

Advertisement

অন্যদিকে কামাল বায়েজিদ ঢাকা থিয়েটারের সঙ্গে যুক্ত আছেন। তিনি পেয়েছেন ১১৩ ভোট। তার বিপরীতে বিদায়ী সাধারণ সম্পাদক আকতারুজ্জামান পেয়েছেন ১০৫ ভোট।

এছাড়া সভাপতি মণ্ডলীর সদস্য মনোনীত হয়েছেন লাকী ইনাম ও অনন্ত হিরা। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নাট্যজন এসএম মহসীন।

এমএমজেড/এমএস

Advertisement