দেশজুড়ে

গাজীপুরে গ্রেফতার আতঙ্কে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ২০ দলীয় জোটের কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে জয়দেবপুর ও টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে। এ ঘটনায় বিএনপি তীব্র নিন্দা জানিয়েছে।

Advertisement

বিএনপির দেয়া তথ্যানুযায়ি আটককৃতরা হলেন- মহানগর জামায়াতের প্রচার সম্পাদক আফজাল হোসাইন, গাজীপুর জেলা জিয়া পরিষদের আহ্বায়ক টিভি নাট্য অভিনেতা আশরাফ হোসেন টুলু ও জেলা ছাত্রদল কর্মী উজ্জল, টঙ্গী থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও ধানের শীষ প্রতীকের ৫৬নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আকবর হোসেন ফারুক, এবং গাজীপুর সদরের বিএনপির কানাইয়া গ্রাম কমিটির সভাপতি ও গ্রাম কেন্দ্রের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুস সোবহান।

গাজীপুর সিটি নির্বাচনের ধানের শীষ প্রতীকের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম জানান, শুক্রবার রাত ৯টার দিকে টঙ্গী চেরাগআলী মার্কেটে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে সাদা পোশাকে পুলিশ আফজাল হোসাইনকে আটক করে সাদা প্রাইভেটকারে তুলে নিয়ে যায়। ওই রাতে টঙ্গী থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. আকবর হোসেন ফারুক, এবং গাজীপুর সদরের বিএনপির কানাইয়া গ্রাম কমিটির সভাপতি ও গ্রাম কেন্দ্রের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুস সোবহানকে আটক করেছে পুলিশ। এর আগে শুক্রবার সন্ধ্যায় গাজীপুর জেলা জিয়া পরিষদের আহ্বায়ক টিভি নাট্য অভিনেতা আশরাফ হোসেন টুলু ও জেলা ছাত্রদল নেতা উজ্জলকে জয়দেবপুর এলাকা থেকে আটক করে পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. আমির হোসেন বলেন, মামলা থাকায় আশরাফ হোসেন টুলু ও ফারুককে গ্রেফতার করার হয়েছে। অন্যদের আটকের বিষয় আমার জানা নেই।

Advertisement

গাজীপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখার পরিদর্শক মো. মোমিনুল ইসলাম জানান, মাদকসহ বিভিন্ন মামলার ১৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

জয়দেবপুর থানার এএসআই ললিতা জানান, গোয়েন্দা পুলিশ শুক্রবার রাতে আটক মনির, সাইফুল, আশরাফ, বিল্লাল, আশ্রাফুল ও মোবাহ নামের ৬ জনকে তাদের কাছে হস্তান্তর করেছে।

বিএনপির মেয়র প্রার্থীর মাস্টার এজেন্ট মো. সোহরাব উদ্দিন বলেন, তাদের নেতাকর্মী ও সম্ভাব্য পোলিং এজেন্টরা গ্রেফতার আতঙ্কে আছে। কারণ পুলিশ তাদের বাড়ি বাড়ি অভিযান চালাচ্ছে, হয়রানি করছে।

জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর হেরে যাওয়ার ভয়ে আমাদের ২০দলীয় নেতাকর্মীদের মধ্যে ভীতি সঞ্চার করছেন। এছাড়া স্বাভাবিক ভোটকে ব্যহত করতে আমাদের নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। নির্বাচনের স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি এবং তাদের মুক্তি দাবি করছি।

Advertisement

পুলিশের ধরপাড়কের তীব্র নিন্দা জানিয়েছেন ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। এছাড়া অবিলম্বে ধরপাকড় বন্ধ করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দাবি জানান তিনি।

মো. আমিনুল ইসলাম/আরএ/আরআইপি