দেশজুড়ে

গাজীপুর সিটি নির্বাচন : ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

গত কয়েকদিনের অব্যাহত বৈশাখী ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিভিন্ন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণায় সাময়িক বিঘ্ন ঘটলেও থেমে নেই নির্বাচনী প্রচারণা। ঝড় বৃষ্টি উপেক্ষা করেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দলবল নিয়ে ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

Advertisement

শুক্রবার জুমার নামাজের দিনও ঝড় বৃষ্টির কমতি ছিল না। তা সত্ত্বেও প্রার্থীরা তাদের নির্বাচনী তৎপরতা চালিয়ে গেছেন। বিশেষ করে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের নির্বাচনী প্রচার-প্রচারণা চলছে জোরেশোরে। দলীয় নেতাকর্মী-সমর্থকদের নিয়ে তারা চষে বেড়াচ্ছেন সিটির বিভিন্ন এলাকা।

এবার মেয়র পদে নির্বাচনের বিশেষত্ব হচ্ছে নবীন-প্রবীণের লড়াই। মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম অপেক্ষাকৃত তরুণ প্রার্থী। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের নির্বাচিত সাবেক ভাইস চেয়ারম্যান। গত সিটি নির্বাচনেরও তিনি মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তার বদলে দলীয় মনোনয়ন পান মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান।

অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার অপেক্ষাকৃত প্রবীণ। তিনি সত্তরোর্ধ্ব একজন অভিজ্ঞ রাজনীতিবিদ। তিনি টঙ্গী পৌরসভার প্রতিষ্ঠাকালীন থেকে দুই মেয়াদে চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি দুই বার সংসদ সদস্য এবং গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। মূলত মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা হবে এ দুই জন প্রার্থীর মধ্যেই।

Advertisement

বিজয় ছিনিয়ে আনতে দু’জনই মরিয়া হয়ে নির্বাচনী মাঠকে সরগরম করে তুলেছেন। দুজনই আদাজল খেয়ে সর্বশক্তি নিয়োগ করে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। তারা সিটির প্রতিটি ওয়ার্ডের প্রত্যন্ত এলাকায় গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

রাজনৈতিক ও নির্বাচন সংশ্লিষ্ট সকল মহলেই জোর আলোচনা চলছে এ দুজন প্রার্থীকে ঘিরেই। এদের নিয়ে ভোটারদের মধ্যেও আলোচনা সমালোচনার কমতি নেই। আলোচনার বিষয়ই হচ্ছে কে পাবেন বিজয়ের বর মাল্য? তবে এদের দু’জনের মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এ নিয়ে দ্বিমত নেই কারও। সবার ধারণা নবীন-প্রবীণের লড়াই হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এখন সবার লক্ষ্য নির্বাচনের ফলাফলের দিকে। আগামী ১৫ মে নির্ধারিত হবে এ দুই প্রার্থীর ভাগ্য।

এ নির্বাচনে নবীন-প্রবীণের ভোট যুদ্ধে ভিন্ন কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছেন ১৪ দলীয় জোটের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম ও ২০ দলীয় জোটের বিএনপি মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। নবীন-প্রবীণের এই ভোটযুদ্ধে ভিন্ন ভিন্ন কৌশলে প্রচার প্রচারণা চালাচ্ছেন দুই প্রার্থী।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

Advertisement