খেলাধুলা

ঐতিহাসিক প্রত্যাবর্তনের আশায় মোস্তাফিজদের বোলিং কোচ

৮ ম্যাচ খেলে জয় মাত্র ২টিতে, হার বাকি ৬টিতে। এই হচ্ছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বর্তমান অবস্থা। ক্রমাগত ব্যর্থতায় নিজেদের শিরোপা খোয়ানোর দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দলটি। তবে মোস্তাফিজুর রহমানদের বোলিং কোচ শেন বন্ড মনে করছেন, ঐতিহাসিক প্রত্যাবর্তন করবে তার দল।

Advertisement

মুম্বাইয়ের বাকি থাকা ৬ ম্যাচের প্রতিপক্ষরা হচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাব (২ম্যাচ), কলকাতা নাইট রাইডার্স (২ ম্যাচ), দিল্লি ডেয়ারডেভিলস এবং রাজস্থান রয়্যালস। সবক’টি দলই আছে দারুণ ফর্মে। আর এদিকে নিজেদের কোয়ালিফায়ারে খেলার আশা বাঁচিয়ে রাখতে ৬টি ম্যাচেই জিততে হবে মোস্তাফিজুরদের। কাজটা কঠিন হলেও অসম্ভব নয় বলে মনে করেন কিউই কিংবদন্তি বন্ড।

মুম্বাইয়ের সম্ভাবনা এবং প্রত্যাশা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমাদের এখনো ৬টি ম্যাচ বাকি আছে এবং আমাদের সবগুলোই জিততে হবে। এমনো হতে পারে যে আমরা সবক’টি জিতেও অন্য দলের ফলাফলের ভিত্তিতে বাদ পড়ে গেছি। তবে আমি এখনো বিশ্বাস করি আমাদের দলে যারা আছে, তাদের টানা ৬টি ম্যাচ জেতার সামর্থ্য আছে।’

‘আমরা ২০১৪, ২০১৫ সালে এমন অবস্থা থেকেই প্রত্যাবর্তন করেছি। আমরা দেখিয়েছি যে আমরা হাল ছাড়ার পাত্র নই। আমি বিশ্বাস করি, আমরা আবারো সেই ঐতিহাসিক প্রত্যাবর্তন করতে পারবো। আমাদের শুধু ম্যাচ বাই ম্যাচ এগুতে হবে।’- যোগ করেন তিনি।

Advertisement

২০১৪ সালের আসরেও প্রথম ৮ ম্যাচে মাত্র ২টি জিতেছিল মুম্বাই। পরে বাকি ম্যাচগুলোয় জিতে টুর্নামেন্টে চতুর্থ স্থান অর্জন করে তারা। আর ২০১৫ সালের আসরে প্রথম ৬ ম্যাচের মাত্র ১টিতে জিতেও নিজেদের দ্বিতীয় আইপিএল শিরোপা জিতে মুম্বাই। এসব থেকেই অনুপ্রেরণা নিয়ে পুনরায় ঐতিহাসিক প্রত্যাবর্তনের আশায় আছে মুম্বাই। আগামী রবিবার পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের ঘুরে দাঁড়ানোর মিশন।

এসএএস/এমএমআর/জেআইএম