দেশজুড়ে

গাজীপুরে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

‘নগর পিতা নয়’ গাজীপুর সিটি কর্পোরেশনের একজন কর্মী হয়ে নাগরিকদের সুখে-দুঃখে পাশে থাকার অঙ্গীকার নিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার ১৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

Advertisement

এ সময় তিনি বলেন, সিটি কর্পোরেশন জনগণের প্রতিষ্ঠান, যার দায়িত্ব হচ্ছে জনগণকে সেবা দেয়া। তাই মানসম্মত সেবা নিশ্চিত করতে জনগণের ব্যাপক অংশগ্রহণমূলক গাজীপুর সিটি কর্পোরেশন গড়তে চাই। আমাদের লক্ষ্য হচ্ছে উন্নতমানের সেবা আর সুশাসন। সিটি কর্পোরেশনের প্রতিটি কার্যালয়ে জবাবদিহিতা নিশ্চিতকরণসহ হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি যৌক্তিক পর্যায়ে আনার ব্যবস্থা করব।

তিনি আরও বলেন, জনগণের অংশগ্রহণ ও মতামত ছাড়া কোনো প্রতিষ্ঠান সত্যিকারভাবে জনগণের প্রতিষ্ঠান হয়ে ওঠে না বলে আমি বিশ্বাস করি।

নির্বাচনী ইশতেহারে তিনি সন্ত্রাস, চাঁদাবাজি ও দুর্নীতিমুক্ত শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা এবং আধুনিক, পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব নগর গড়া হবে বলেও অঙ্গিকার ব্যক্ত করেন।

Advertisement

ইশতেহার ঘোষণাকালে গাজীপুর সিটি কর্পোরেশন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক একেএম ফজলুল হক মিলন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, নির্বাহী সদস্য এমএ মতিন, বাবুল আক্তার, উলামা দল কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাওলানা পীরজাদা রুহুল আমিনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইশতেহারে হাসান উদ্দিন সরকার শিক্ষা, স্বাস্থ্য, জননিরাপত্তা, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ, যাতায়াত ব্যবস্থার উন্নয়ন, পরিবেশ সুরক্ষা বৃক্ষরোপন, বর্জ্য ব্যবস্থাপনা, নাগরিকদের ফ্রি ইন্টারনেট, সুপেয় পানি, স্বাস্থ্যসম্মত সেনিটারি ব্যবস্থা, দুর্নীতিমুক্ত স্বচ্ছ কার্যক্রম, গার্মেন্টস শ্রমিকদের জন্য স্বল্পমূল্যে আবাসন ব্যবস্থা, ক্রীড়া, সংস্কৃতি, বিনোদন, আধুনিক প্রেসক্লাব, মুক্তমঞ্চ ও নগর ভবন নির্মাণ, বিশ্ব ইস্তেমায় আগত মুসল্লিদের সুযোগ সুবিধা দানের কথাও উল্লেখ করেন।

আমিনুল ইসলাম/এফএ/আরআইপি

Advertisement