খেলাধুলা

হতাশার রেকর্ডে যুবরাজের সঙ্গী হার্দিক

প্রথমে বল হাতে আটকে দিয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যানদেরকে। পরে ব্যাট হাতে লড়াই করলেন প্রতিপক্ষের বোলারদের বিপক্ষে। ম্যাচে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল হার্দিক পান্ডিয়া; কিন্তু ম্যাচ জিততে ব্যর্থ হলো তার দল মুম্বাই ইন্ডিয়ান্স। এতেই হতাশার এক রেকর্ডে নাম উঠে গেলো ডানহাতি এই অলরাউন্ডারের।

Advertisement

মঙ্গলবার ব্যাঙ্গালুরুর মাঠে খেলতে গিয়ে ১৪ রানের পরাজয় সঙ্গী হয়েছে মুম্বাইয়ের। ব্যাঙ্গালুরুর করা ১৬৭ রানের জবাবে ১৫৩ রানেই থেমে যায় মুম্বাইয়ের ইনিংস। তবে প্রথমে বল হাতে ৩ ওভারে ২৮ রান খরচায় ৩ উইকেট নেন হার্দিক, পরে লড়াকু ইনিংসে ৪২ বলে ৫০ রানের ইনিংস খেলেন তিনি; কিন্তু দলকে জয় এনে দিতে ব্যর্থ হন তিনি।

আইপিএলের ইতিহাসে এক ম্যাচে ৫০ প্লাস রান এবং ৩ উইকেট নিয়েও পরাজিত দলে থাকা মাত্র দ্বিতীয় ক্রিকেটার হলেন হার্দিক। এর আগে এই তালিকায় একমাত্র ক্রিকেটার হিসেবে ছিলেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার যুবরাজ সিং। এক ম্যাচে ৫০ প্লাস রান এবং ৩ উইকেট নিয়েও তিনটি ম্যাচে পরাজিত ছিলেন যুবরাজ। এবার তার সঙ্গী হলেন হার্দিক।

এদিকে ব্যাঙ্গালুরুর কাছে হারের পর কোয়ালিফায়ারে খেলার স্বপ্ন ম্লান হয়ে যাচ্ছে হার্দিকের দল মুম্বাই ইন্ডিয়ান্সের। এখনো পর্যন্ত খেলা ৮ ম্যাচে মাত্র ২টিতে জিতেছে তারা। বাকি থাকা ৬ ম্যাচের সবক’টিতেই জিতলেই কেবল পরবর্তী রাউন্ডে যেতে পারবে তারা।

Advertisement

এসএএস/আইএইচএস/এমএস