খেলাধুলা

কোহলিদের বিরুদ্ধেও মুম্বাইর একাদশে নেই মোস্তাফিজ!

চেন্নাই সুপার কিংসের বিপক্ষেই অপ্রত্যাশিতভাবে বাদ দেয়া হয়েছিল মোস্তাফিজুর রহমানকে। টানা ৬ ম্যাচ খেলার পর সপ্তম ম্যাচে এসে দল থেকে বাদ পড়েন বাংলাদশের এই কাটার মাস্টার। তার পরিবর্তে দলে নেয়া হয় অসি অলরাউন্ডার বেন কাটিংকে। ৭-৮ নম্বরে মারকুটে ব্যাটিং করার পাশাপাশি পেস বোলিংটা বোনাস কাটিংয়ের। এ কারণেই মোস্তাফিজের পরিবর্তে মুম্বাই ইন্ডিয়ান্সের বিবেচনায় চলে আসেন অসি এই ক্রিকেটারের নাম।

Advertisement

যদিও ওই ম্যাচে মাত্র এক ওভার বোলিং করার সুযোগ পান কাটিং। রান দিয়েছিলেন ১৪। কোনো উইকেট পাননি। ব্যাটিং করার সুযোগই মেলেনি তার। কারণ, চেন্নাইর করা ১৬৯ রানের জবাবে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

ওই ম্যাচে ক্যারিবীয় ব্যাটিং দানব কাইরন পোলার্ডকেও বাদ দেয়া হয়েছিল। দলে নেয়া হয়েছিল প্রোটিয়া ব্যাটসম্যান জেপি ডুমিনিকে। এই পরিবর্তনটাও টেস্ট করে দেখার সুযোগ হয়নি মুম্বাইর। কারণ, বোলিং করতে দেয়া হয়নি ডুমিনিকে। ব্যাটিংয়ে তো নামারই প্রয়োজন হয়নি। সুতরাং, আগের ম্যাচের দুই পরিবর্তনের কোনো পরীক্ষা-নীরিক্ষাই হয়নি বলতে গেলে।

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ফিরতি লেগের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে মুম্বাই। এই ম্যাচে মুম্বাইর সেরা একাদশ নিয়ে তুমুল আলোচনা। এই ম্যাচে কী করবে রোহিত শর্মার দল! চেন্নাইর বিপক্ষে জয়ের আগের ৬ ম্যাচে যে একমাত্র জয়টি ছিল তাদের, সেটা ছিল কেবল ব্যাঙ্গালুরুর বিপক্ষেই। ওই ম্যাচে ৫২ বলে ৯৪ রান করার কারণে ২১৩ রানের বিশাল স্কোর গড়ে মুম্বাই। ওই ম্যাচে বিরাট কোহলি ৬২ বলে ৯২ রান করার পরেও ৪৬ রানে হারতে হয়েছিল ব্যাঙ্গালুরুকে।

Advertisement

চেন্নাইর মত শক্তিশালী দলের বিপক্ষে জেতার কারণে, ধরাই হচ্ছে উইনিং কম্বিনেশনে আর কোনো পরিবর্তন আনছে আন আজ মুম্বাই ইন্ডিয়ান্স। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সবচেয়ে বড় সমস্যা এবার বাজে বোলিং। তাদের বিরুদ্ধে মিডল অর্ডারে জেপি ডুমিনিকে ধরে রেখে লেট অর্ডারে বেন কাটিংয়ের ওপরই আস্থা রাখতে চায় মুম্বাই কর্তৃপক্ষ। সুতরাং, বোঝাই যাচ্ছে, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে আজও একাদশে না থাকার সম্ভাবনা মোস্তাফিজুর রহমানের।

আইএইচএস/এমএস