অর্থনীতি

আরডি ফুডের মুনাফা বেড়েছে ৫ পয়সা

শেয়ারবাজারে তালিকাভুক্ত রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের (আরডি ফুড) শেয়ারপ্রতি মুনাফা চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৮ সালের জানুয়ারি-মার্চ) আগের বছরের তুলনায় ৫ পয়সা বেড়েছে। ৯ মাসের (২০১৭ সালের জুলাই থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত) হিসাবেও কোম্পানিটির মুনাফা ৫ পয়সা বেড়েছে।

Advertisement

সোমবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৮ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ২৩ পয়সা।

আর চলতি হিসাব বছরের জুলাই-মার্চ এই ৯ মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫০ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৪৫ পয়সা।

Advertisement

মুনাফা বাড়লেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় কমেছে। ২০১৮ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৭৩ পয়সা, যা ২০১৭ সালের ৩০ জুন শেষে ছিল ১৬ টাকা ৭৬ পয়সা।

এদিকে কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৮৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৬ পয়সা।

এমএএস/এমআরএম/আরআইপি

Advertisement