খেলাধুলা

ঘরের মাঠে লজ্জার রেকর্ড ব্যাঙ্গালুরুর

রোববার নিজেদের ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বিরাট কোহলির অপরাজিত হাফসেঞ্চুরি ছাপিয়ে কলকাতার হয়ে ম্যাচ জিতে নেন ক্রিস লিন। ঘরের মাঠের এই পরাজয়ে লজ্জার এক রেকর্ড নাম লিখিয়েছেন কোহলিরা।

Advertisement

কোহলির অপরাজিত ৬৮ রানের ইনিংসে ১৭৫ রানের সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু। জবাবে ব্যাট করতে নেমে লিনের ৬২ রানের অপরাজিত ইনিংসে ৫ বল এবং ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। সপ্তম ম্যাচে এটি ছিল ব্যাঙ্গালুরুর পঞ্চম পরাজয়। আর ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে সবমিলিয়ে এটি তাদের ৩৩তম পরাজয়।

আইপিএলের ইতিহাসে নির্দিষ্ট কোনো মাঠে কোহলিদের চেয়ে বেশি ম্যাচ হারেনি আর কোনো দল। দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে সমান ৩৩টি ম্যাচ হারের রেকর্ড রয়েছে দিল্লি ডেয়ারডেভিলসেরও। রোববারের পরাজয়ে লজ্জার এই রেকর্ডেই যৌথভাবে শীর্ষে বসেছে ব্যাঙ্গালুরু।

এছাড়া চলতি মৌসুমের ৭ ম্যাচ খেলে এখনো পর্যন্ত আগে ব্যাট করে একটি ম্যাচেও জিততে পারেননি কোহলিরা। রোববারের ম্যাচটি সহ মোট ৩টি ম্যাচে আগে ব্যাট করে সবকটিতেই হেরেছেন তারা। সবমিলিয়ে ৭ ম্যাচে মাত্র ২ জয়ের পাশে ৫ পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে অবস্থান করছে ব্যাঙ্গালুরু।

Advertisement

এসএএস/এমএমআর/পিআর