খেলাধুলা

শিরোপার মূল্য দেয়া উচিত বার্সার : মেসি

লা করুনাকে ৪-২ গোলে হারিয়ে লা লিগার ২৫তম শিরোপা নিজেদের করে নিয়েছে বার্সেলোনা। আর এই শিরোপার মূল্য বুঝে দলের সবাইকে বর্ণিল উদযাপনের কথা বলেছেন দলের সেরা তারকা মেসি।

Advertisement

শিরোপা জয়ে বার্সার সমীকরণটা ছিল খুব সহজ। জিতলে তো কথাই নেই, ২৫তম শিরোপা নিজেদের করে নিতে দরকার ছিল ১ পয়েন্টের। কিন্তু মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে লিগে কোন ম্যাচ না হেরেই অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দলটি। শেষ চার বছরে এটি তাদের তৃতীয় এবং শেষ দশ বছরে ৭ম লা লিগা শিরোপা।

ম্যাচ শেষে বলেন মেসি বলেন, ‘লা লিগা জেতায় আমরা খুব খুশি, এটা দারুণ আনন্দের ব্যাপার। আমরা জানি লা লিগা জেতা কত কঠিন ব্যাপার। আর তাই এই শিরোপার মূল্য বুঝে আমাদের সবারই উদযাপন করা উচিত।’

১৯৭৯-৮০ মৌসুমে করা রিয়াল সোসিয়েদাদের টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে টানা ৪১ ম্যাচ অপরাজিত থাকার বিরল রেকর্ড গড়েছে দলটি। তাই এবারের লা লিগাকে মেসি ‘বিশেষ’ উল্লেখ করে বলেন, ‘আমাদের জন্য এই শিরোপা বিশেষ কিছু। কারণ আমরা এখনো হারিনি। কঠিন সময় গেলেও আমরা জয় করেছি।’

Advertisement

মৌসুম শেষে বার্সাকে বিদায় জানাচ্ছে ইনিয়েস্তা। অবসরের ঘোষণার পর গত ম্যাচেই প্রথম মাঠে নামেন এই মিডফিল্ডার। এ নিয়ে মেসি বলেন, এটা হয়তো চ্যাম্পিয়ন্স লিগ নয়। তবু দারুণ শিরোপা, যা তার (ইনিয়েস্তা) প্রাপ্য। তাকে এভাবে বিদায় দিতে পেরে অনেক ভাল লাগছে। তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা।

এমআর/পিআর