দেশজুড়ে

খেলোয়াড় পরিচয়ে ভারত থেকে বাংলাদেশে ঢুকলো ৪ নাইজেরিয়ান

সিলেটের জৈন্তাপুরে ভারত থেকে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকারী চার নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ।

Advertisement

শনিবার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চেকপোস্ট বসিয়ে তাদেরকে বহনকারী একটি মাইক্রোবাসসহ আটক করা হয়। রোববার পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আটককৃত নাইজেরিয়ান নাগরিকরা হলেন- অভি চিসম এনেস্ট (৩৫), আশাচি লিনাস এনমনি (৩৭), ওকাফার ওয়েসি ডেকর (৩২) জেমস ওকে সিহা (৩০)।

পুলিশ জানায়, জৈন্তাপুর উপজেলার মিলাটিলা সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে অনুপ্রবেশ করে ৪ নাইজেরিয়ান নাগরিক। আটকের সময় প্রথমে তারা নিজেদেরকে ফুটবল খেলোয়াড় হিসেবে নিজেদের পরিচয় দিলেও পরে পুলিশের জিজ্ঞাসাবাদে অবৈধভাবে ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে স্বীকার করে।

Advertisement

আটক আশাচি লিনাস এনমনির কাছে একটি পাসপোর্ট পাওয়া গেলেও পাসপোর্টে কোনো ইমিগ্রেশনের সিল মোহর ছিল না। তার সঙ্গী অন্যদের কোনো পাসপোর্ট পাওয়া যায়নি।

এ বিষয়ে জৈন্তাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. ময়নুল জাকির জানান, আটককৃত নাইজেরিয়ান নাগরিকরা ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশ করে। পরে তাদের আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদের বিরুদ্ধে ঊধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছামির মাহমুদ/এএম/পিআর

Advertisement