দেশজুড়ে

ময়লার স্তূপ থেকে দুই নবজাতককে টেনে তুললো কুকুর

ময়মনসিংহ নগরীর কৃষ্টপুর পাদ্রি মিশন রোডে ময়লার স্তূপে দুই নবজাতককে ফেলা যাওয়া হয়। ময়লার ভেতরে পড়ে থাকা ওই দুই নবজাতককে টেনে তুলে খেতে চায় কয়েকটি কুকুর। এ সময় এক নবজাতক কেঁদে ওঠে।

Advertisement

শিশুর কান্নার শব্দ শুনে কুকুরের হাত থেকে স্থানীয়রা একটি শিশুকে উদ্ধার করলেও শেষ রক্ষা হয়নি তার। নিষ্ঠুর এই পৃথিবীর মায়া ত্যাগ করে শিশুটি পাড়ি জমায় অন্য জগতে। অপর শিশুটি মৃত অবস্থায় ছিল।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে কৃষ্টপুর পাদ্রি মিশন রোডে ময়লার স্তূপ থেকে ওই দুই নবজাতককে উদ্ধার করা হয়। এর মধ্যে এক নবজাতক জীবিত থাকলেও কুকুরের কামড়ে পরে তার মৃত্যু হয়।

কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি মাহমুদুল ইসলাম জানান, খবর পেয়ে এসআই মাহবুর রহমান শিশু দুটির মরদেহ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।

Advertisement

এর মধ্যে এক শিশুর শরীরের বিভিন্ন অংশের মাংস খেয়ে ফেলে কুকুর। জন্মের কয়েক ঘণ্টা পর বাজারের ব্যাগে ময়লার সঙ্গে শিশু দুটিকে ভরে কেবা বা কারা ডাস্টবিনে ফেলে যায়।

ওসি মাহমুদুল ইসলাম বলেন, এ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে। দীর্ঘদিন ধরেই ময়মনসিংহ শহরের চরপাড়া, বাঘমারা, কৃষ্টপুর ক্লিনিক ও প্রাইভেট হাসপাতাল পাড়ায় অবহেলিত হয়ে অনেক নবজাতক এমন ঘটনার শিকার হচ্ছে।

এএম/জেআইএম

Advertisement