খেলাধুলা

রাজস্থানকে ১৫২ রানের লক্ষ্য দিল সাকিবের হায়দরাবাদ

জয়পুরের ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। অত্যধিক এই গরমে নিজের বোলারদের চাঙা রাখার পাশাপাশি, সন্ধ্যের দিকে জয়পুরের স্পিনিং কন্ডিশন কাজে লাগানোর জন্যই এমন সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক। তবে এর আগে স্বাগতিক রাজস্থান রয়্যালসের বোলারদের নৈপুণ্যে খুব বেশি রান করতে পারেনি হায়দরাবাদ।

Advertisement

অধিনায়ক কেন উইলিয়ামসনের ফিফটিতে এবং অভিষিক্ত ওপেনার অ্যালেক্স হেলসের চল্লিশোর্ধ ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করতে পেরেছে হায়দরাবাদ। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৭ বলে ১ চারের মারে ৭ রান করে আউট হন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে উদ্বোধনী জুটির সমস্যা সমাধানে চলতি প্রথমবারের মতো ইংলিশ ওপেনার হেলসকে একাদশে নেয় হায়দরাবাদ। কিন্তু এদিন ব্যর্থ হন অপর ওপেনার শেখর ধাওয়ান। মাত্র ৬ রান করে ফেরেন ধাওয়ান। তবে দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৯২ রানের জুটি গড়েন হেলস এবং উইলিয়ামসন।

চলতি আসরের নিজের চতুর্থ ফিফটিতে ৪৩ বলে ৬৩ রান করেন উইলিয়ামসন। ৭টি চারের পাশাপাশি ২টি ছক্কা হাঁকান তিনি। অভিষিক্ত ওপেনার হেলসের ব্যাট থেকে ৪টি চারের মারে আসে ৩৯ বলে ৪৫ রানের ইনিংস। ১৫তম ওভারের শেষ বলে উইকেট আসেন সাকিব।

Advertisement

প্রথম বলেই বাউন্ডারি মারেন সাকিব। আশা জেগেছিল বড় কিছু করবেন সাকিব। কিন্তু ক্যারিবিয়ান পেসার জোফরা আর্চারের ইয়র্কারে বোল্ড হয়ে মাত্র ৭ রানেই ফিরে যান তিনি।

শেষদিকে ইউসুফ পাঠান, মনিশ পান্ডেরা ঝড়ো ইনিংস খেলতে ব্যর্থ হলে ১৫১ রানেই থেমে যায় হায়দরাবাদের ইনিংস। রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জোফরা আর্চার। এছাড়া কৃষ্ণাপ্পা গোথাম ২টি ও ইশ সোধি এবং জয়দেব উনাদকাত নেন ১টি করে উইকেট।

এসএএস/এমএমআর/আরআইপি

Advertisement