দেশজুড়ে

জামরুল গাছে কিশোরীর ঝুলন্ত মরদেহ

ঝালকাঠির রাজাপুরে রাখিমনি (১১) নামে এক মেধাবী শিশু শিক্ষার্থী ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল ৯টার দিকে উপজেলার পশ্চিম চাড়াখালি গ্রামের রাখির নানা নুরুল হক হাওলাদারের বাড়ি পাশে গাছ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

Advertisement

রাখিমনি উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বদনিকাঠি গ্রামের খালেক খানের একমাত্র মেয়ে ও উপজেলার পশ্চিম চাড়াখালি আজিজিয়া আলিম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। ওই মাদ্রাসা থেকে সে এ বছর ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। বাবা-মা ঢাকায় চাকুরি করার কারণে সে পশ্চিম চাড়াখালি গ্রামের নানা বাড়িতে থেকে লেখাপড়া করে আসছিল।

রাখিমনির মামা নুরুজ্জামান জানান, রাতে সবাই একত্রে খাবার খেয়ে রাখি পড়তে বসে বাকিরা ঘুমিয়ে পড়ে। সকালে তার নানা নুরুল হক দরজা খোলা দেখে প্রথমে চুরি সন্দেহে খোঁজাখুঁজি করতে গিয়ে দেখেন নাতনী রাখিমনি ঘরে নেই। পরে স্থানীয়রা তার মরদেহ বাড়ির পাশে একটি জামরুল গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস অবস্থায় ঝুলতে দেখে রাজাপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনা স্থালে গিয়ে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ ছাইফুল হক তার ফেইসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, আমি ওমরা হজ্জে রওয়ানা করে এসে আজ সকালে বিষয়টি ফেসবুকে দেখে খুব কষ্ট পেলাম। বিষয়টি খুব রহস্যজনক। মেয়েটি অত্যন্ত ভদ্র,পড়ালেখা ছিল ওর নেশা। স্কুল থেকে নিজ ইচ্ছায় মাদ্রাসায় ভর্তি হয় এবং এ বছর ৫ম শ্রেণি সমাপনীতে ট্যালেন্ট পুলে বৃত্তি পেয়েছে। আমি এর সুষ্ঠু তদন্ত আশা করছি।

Advertisement

রাজাপুর থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন জানান, মরদেহের সুরতহাল সম্পন্ন করে ঝালকাঠি মর্গে পাঠানো হয়েছে। রাখিমনির নানা নুরুল হক হাওলাদার বাদি হয়ে রোববার দুপুরে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর কারণ বলা যাচ্ছে না।

মো. আতিকুর রহমান/আরএ/পিআর