জাতীয়

রোজিনার পুরো শরীরে ইনফেকশন ছড়িয়ে পড়েছিল

দুই বাসের রেষারেষিতে পা হারানো রোজিনার পুরো শরীরে ইনফেকশন ছড়িয়ে পড়েছিল। আর এ ইনফেকশনের কারণেই আজ সকালে তার শরীর চিরতরে নিস্তেজ হয়ে পড়ে। ইনফেকশনকেই রোজিনার মৃত্যুর কারণ হিসেবে দেখছেন চিকিৎসকরা।

Advertisement

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল জাগো নিউজকে জানান, পঙ্গু হাসপাতাল থেকে ঢামেকে রেফার করার সময় রোজিনার কিডনিতে সমস্যা দেখা যায়। পরে ইনফেকশন পুরো শরীরে ছড়িয়ে পড়লে তাকে এইচডিইউতে (বিশেষ পরিচর্যায়) রাখা হয়। এতেও তার অবস্থার অবনতি হলে সকালে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়। তারপরও আমরা ব্যর্থ হয়েছি। সকাল ৭ টা ২০ মিনিটে তার মৃত্যু হয়।’

এদিকে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ গ্রহণ করেছে রোজিনার পরিবার। প্রতিবেদন লেখা পর্যন্ত রোজিনার মরদেহ গ্রামের বাড়িতে যাওয়ার পথে ছিল। ময়মনসিংহের ধোবাউড়া থানার গোজগাঁও গ্রামে আজ বিকেলে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

ঢামেক পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জাগো নিউজকে জানান, রোজিনা আক্তার ঢামেক হাসপাতালের ১ নং আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আজ (রোববার) সকাল ৭টা ২০ মিনিটে তিনি মারা যান। তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছিল।’

Advertisement

ঢাকায় দুই বাসের রেষারেষিতে হাত হারিয়ে কলেজছাত্র রাজীবের মৃত্যুর পর সপ্তাহ না যেতেই বাসের চাপায় পা হারান রোজিনা আক্তার। পরে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়। সেখান থেকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

গত বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ঢমেক বার্ন ইউনিটের প্লাস্টিক সার্জারির প্রধান অধ্যাপক ডা. আবুল কালামকে প্রধান করে ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

মেডিকেল বোর্ডের প্রধান ডা. আবুল কালাম আজাদ জাগো নিউজকে ওইদিন জানিয়েছিলেন, রোজিনা বুধবার (২৫ এপ্রিল) পঙ্গু হাসপাতাল থেকে ঢামেকে রেফার করা হয়। তার ডান পা হারানো ছাড়াও অন্যান্য সমস্যা আছে কি-না সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়।

এছাড়া তাকে অপারেশন থিয়েটারে নিয়ে পায়ের ক্ষতস্থান ড্রেসিং করা হয়েছে।

Advertisement

সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজার বাসায় কাজ করতেন রোজিনা। ২০ এপ্রিল (শুক্রবার) আত্মীয়ের বাসায় বেড়ানো শেষে ফেরার পথে রাত ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ির সামনে বিআরটিসির বাস (ঢাকা মেট্রো ব ১১-৫৭৩৩) তাকে ধাক্কা দেয়। রোজিনা পড়ে গেলে বাসটি তার ডান পায়ের উপর দিয়ে চলে যায়। এতে তার পা দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় ঘটনায় গাজী টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক মহিউদ্দিন আহমেদ রাজধানীর বনানী থানায় একটি মামলা দায়ের করেছেন।

এর আগে গত ৩ এপ্রিল কারওয়ান বাজার মোড়ে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের প্রতিযোগিতার মধ্যে এক হাত হারান সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। পরে চিকিৎসাধীন অবস্থায় সেও মারা যান।

এসআর/জেআইএম