খেলাধুলা

চেলসিকে জয় এনে দিলেন ফাব্রেগাস

কষ্টার্জিত জয় দিয়ে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগের আশা টিকিয়ে রাখলো চেলসি। সেস ফাব্রেগাসের দেয়া একমাত্র গোলে শেষ পর্যন্ত সোয়ানসি সিটির মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে কন্তের দল।

Advertisement

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় চেলসি। এরই ধারাবাহিকতায় ম্যাচের চতুর্থ মিনিটেই লিড পায় দলটি। হ্যাজার্ডের বাড়ানো বল বাঁকানো শটে জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার ফাব্রেগাস। আর এতে প্রিমিয়ার লিগে গোলের হাফ-সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন এই মিডফিল্ডার।

ম্যাচের ২১ মিনিটে রুডিগারের হেড বিপদমুক্ত করতে গিয়ে মাওসনের শট ক্রসবারে লেগে ফিরলে আত্মঘাতী গোলের হাত থেকে বেঁচে যায় সোয়ানসি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্লুজরা।

বিরতি থেকে ফিরেও স্বাগতিক শিবিরের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে দলটি। ম্যাচের ৭০ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন ইমারসন। তিন মিনিট পর ফাব্রেগাসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

Advertisement

পাল্টা আক্রমণে ম্যাচের ৭৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল স্বাগতিক দলটি। তবে আন্দ্রে আইয়ুর চেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে হতাশ হতে হয় সোয়ানসি সমর্থকদের। শেষ পর্যন্ত আর গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

এদিকে দিনের অন্য ম্যাচে স্টোক সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিভারপুল। ড্রয়ের পরও ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অল রেডরা। আর ৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে চেলসি।

এমআর/এমএস

Advertisement