ক্যাম্পাস

চবিতে দুর্বৃত্তের হামলায় শিক্ষার্থী আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বান্ধবীকে নিয়ে ঘুরতে গিয়ে একদল দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম সাজ্জাদুল ইসলাম শাওন। তিনি দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যয়নরত।

Advertisement

শনিবার (২৮ এপ্রিল) রাত আনুমানিক ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় বান্ধবীকে নিয়ে শাওন বোটানিক্যাল গার্ডেনে ঘুরতে যায়। এ সময় নির্জন ওই স্থানে ১০-১৫ জন দুর্বৃত্ত তার ওপর হামলা করে এবং মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। পরে তার বান্ধবীর সহায়তায় চবি মেডিকেল সেন্টারে আনা হয়।

চবি মেডিকেল সেন্টারের কর্তব্যরত চিকিৎসক টিপু সুলতান জাগো নিউজকে বলেন, শাওনের হেড ইনজুরি রয়েছে। তাই চমেকে রেফার করা হয়েছে।

Advertisement

এদিকে হামলার শিকার শাওন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু সাঈদের অনুসারী হিসেবে পরিচিত। হামলা ও ছিনতাই ঘটনায় স্থানীয়দের দায়ী করেছেন এ ছাত্রলীগ নেতা।

এ ঘটনার প্রতিবাদে রাত সাড়ে ৯ টার ট্রেন ২০ মিনিট অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পাশাপাশি সিএনজিচালিত অটোরিকশা চলাচলেও বাধা দেয়। পরবর্তীতে প্রশাসনের হস্তক্ষেপে ট্রেন ও সিএনজি চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, বহিরাগতদের হামলায় একজন শিক্ষার্থী আহত হয়েছে বলে শুনছি। তবে কারা হামলা করছে তা চিহ্নিত করতে পারেনি হামলার শিকার শিক্ষার্থীর বন্ধুরা। পুলিশ প্রশাসনকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে বলছি। ট্রেন চলাচল সচল রয়েছে। এ সময় তিনি এ ধরনের ঘটনা এড়াতে রাতের বেলায় শিক্ষার্থীদের নির্জন জায়গা এড়িয়ে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, চবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা এটাই প্রথম নয়। তারা সুযোগ পেলেই ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের হামলা করে মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে।

Advertisement

আবদুল্লাহ রাকীব/জেএইচ