খেলাধুলা

রিয়ালকে বার্তা দিয়ে রাখলো বায়ার্ন

বুন্দেসলীগা নিশ্চিত হয়ে গেছে আরো অনেক আগেই। মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিল চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু সেখানে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে ১-২ গোলে হেরে অনেকটাই অনিশ্চয়তায় রয়েছে বায়ার্ন মিউনিখের ফাইনাল যাত্রা। তাই দ্বিতীয় লেগের আগে বুন্দেসলীগার ম্যাচে ফ্রাংকফুর্টের বিপক্ষে ৪-১ গোলের স্বস্তির জয়ে রিয়ালকেও একটা বার্তা দিয়ে রাখলো ইয়ুপ হেইঙ্কেসের দল।

Advertisement

এগার বছর ধরে বায়ার্নের বিপক্ষে ম্যাচ খেলে কোন পয়েন্ট অর্জন করতে পারে নি ফ্রাঙ্কফুর্ট তাই রিয়ালের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে এদিন দ্বিতীয় সারির দল নামান বায়ার্ন কোচ। ১১ মিনিটে বায়ার্নের ডরসচের দুর্দান্ত শট গোলবারের উপর দিয়ে চলে যায়। ১৭ মিনিটেও গোলের সুযোগ পেয়েছিল বায়ার্ন কিন্তু ওয়াগনারের শট রুখে দেন ফ্রাঙ্কফুর্ট গোলকিপার। ৪২ মিনিটে বায়ার্ন গোলকিপার ইউলেরিচকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফ্রাঙ্কফুর্ট স্ট্রাইকার ইয়ভিচ। অবশেষে ৪৩ মিনিটে বায়ার্নকে কাঙ্ক্ষিত গোল এনে দেন ডরসচ। ডান পাশ থেকে ওয়াগনারের ক্রসে পা ছুঁয়ে সেটিকে গোল পরিণত করেন তিনি।

বিরতি থেকে ফিরে বায়ার্নের হয়ে আক্রমণ অব্যাহত রাখেন ওয়াগনার-রুডিরা। ৭৮ মিনিটে রুডির কাছ থেকে বল পেয়ে বায়ার্নের হয়ে দ্বিতীয় গোল করেন ওয়াগনার। কিন্তু এই গোলের এক মিনিট পরেই গোল করে ফ্রাঙ্কফুর্টের হয়ে এক গোল শোধ দেন হ্যালার। কিন্তু কাজের কাজ কিছু হয় নি। উল্টো ৮৬ মিনিটে রাফিনাহর গোল ৩-১ গোলের লিড পায় বাভারিয়ানরা। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট বায়ার্নের সুলে গোল করলে ৪-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে হেইঙ্কেসের দল। মে মাসের ২ তারিখ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়ালের বিপক্ষে বার্নাব্যু স্টেডিয়ামে মুখোমুখি হবে বায়ার্ন।

আরআর/জেএইচ

Advertisement