বিনোদন

সোনালি দিনের গানেই দর্শক মাতালেন তারা

মেয়ে তুমি কি দুঃখ চেনো, চেনো না, মেয়ে তুমি কি আকাশ চেনো চেনো না, তবে চিনবে কেমন করে এই আমাকে- গানটির কয়েকটা লাইন শুনকে শুনলে মনে পড়ে যায় ব্যান্ডের সেই সোনালি দিনের এলআরবিকে। রাত্রি অনেক হল চোখে নেই কোন ঘুম, অপরূপ জোছনা অযাচিত নির্ঘুম রাত, আমি একাকি এই গান শুনে আর্কের হাসানের ছবি ভেসে ওঠে চোখের সামনে। আর ধিকি ধিকি আগুন জ্বলে, বুকে নদী বইয়া চলে গানটি মনে করিয়ে দেয় মাইলসকে।

Advertisement

দীর্ঘদিন পর আবারও একই কনসার্টে গান গেয়েছেন সোনালি দিনের নন্দিত তিন ব্যান্ড দল এলআরবি, মাইলস ও আর্ক। শুক্রবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির এক্সপো জোনে‘রক দ্য সিটি' কনসার্ট’ মাতিয়েছেন তারা। মঞ্চে যেন ফিরেছিল সেই সোনালি সময়। পুরনো চিরচেনা সেই সব গানেই মেতেছিলেন দর্শক। আইয়ুব বাচ্চু, হাসান, হামিন আহমেদ প্রাণে দোলা দিয়েছেন দর্শকদের। মঞ্চ মাতিয়েছেন আর্বোভাইরাসও।

‘রক দ্য সিটি' শিরোনামের এই কনসার্টটি প্রেজেন্ট করেছে প্রাণ ফ্রুটো এবং পাওয়ার্ড বাই দুরন্ত বাইসাইকেল। টিকিটের মূল্য ছিল মাত্র ৩০০ টাকা। দর্শকের সমাগম ছিল চোখে পড়ার মত।

প্রাণ বেভারেজ লিমিটেডের ব্রান্ড ম্যানেজার আশফাকুর রহমান রবিন বলেন, ‘বৈশাখ বাঙালির ঐতিহ্য। বৈশাখকে কেন্দ্র করে সবাই নানা আয়োজনে মেতে উঠে। এবার বৈশাখকে রঙিন করে তুলতেই এই কনসার্টের আয়োজন করেছিলাম আমরা। সবাই উপভোগ করেছেন কনসার্টটি।’

Advertisement

‘রক অন ঢাকা’ শিরোনামে গেলো বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয় একটি কনসার্ট। তারই ধারাবাহিকতায় মার্চ মাসে অনুষ্ঠিত হয়েছিলো ‘রক অন ঢাকা টু’। এবার অনুষ্ঠিত হল ‘রক দ্য সিটি’। আগের কনসার্টে গান পরিবেশন করেছিলো জনপ্রিয় ব্যান্ড এলআরবি, ব্ল্যাক ও ওয়ারফেজ।

এমএবি/এলএ/আরআইপি