খেলাধুলা

ইনিয়েস্তার বিদায় ঘোষণার ক্ষণে কেন থাকলেন না মেসি?

বার্সেলোনায় তারা হরিহর আত্মা। লিওনেল মেসির এত যে সুনাম, তার পেছনে কিন্তু বড় অবদান আছে আন্দ্রেস ইনিয়েস্তারও। বল জোগান থেকে শুরু করে মেসির অনেক কীর্তিতে নাম জড়িয়ে আছে স্প্যানিশ মিডফিল্ডারের। বার্সেলোনার সিনিয়র টিমে প্রায় ১৪টি বছর একসঙ্গে কাটিয়েছেন এই যুগল। অথচ এমন সতীর্থের আনুষ্ঠানিক বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না আর্জেন্টাইন ক্ষুদেরাজ। কেন?

Advertisement

শুধু মেসি নন, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না ইনিয়েস্তার আরেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ। বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তাম্যুসহ সতীর্থ জেরার্ড পিকে, উসমান ডেম্বেলে, পাউলিনহো, উমতিতিরা সবাই স্প্যানিশ কিংবদন্তীকে বিদায় বলতে অনুষ্ঠানে ছিলেন। তাদের সামনেই কান্নাভেজা চোখে ২২ বছরের বার্সা ক্যারিয়ারের ইতি টেনেছেন ইনিয়েস্তা।

দলের দ্বিতীয় অধিনায়ক হয়েও ইনিয়েস্তাকে বিদায় বলতে আসেননি উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। মেসিও নন। সমর্থকদের অনেকের কাছে বিষয়টি দৃষ্টিকটু ঠেকেছে। আসলে কি হয়েছিল, কেন অনুষ্ঠানে ছিলেন না মেসি-সুয়ারেজরা?

বার্সা কর্তৃপক্ষ খোলাসা করলো কারণটা। তারা জানিয়েছে, পারিবারিক কারণে সংবাদ সম্মেলন আয়োজনের খবর জানার আগেই ছুটিতে ছিলেন মেসি-সুয়ারেজ। মাত্র তিন ঘন্টার নোটিশে বিদায়ী সংবাদ সম্মেলনের অায়োজন করায় মেসিদের সেখানে উপস্থিত হওয়াও সম্ভব ছিল না।

Advertisement

এমএমআর/এমএস