খেলাধুলা

আফগানিস্তানকে অসম্মান করায় কোহলির উপর ক্ষিপ্ত বোর্ড!

আফগানিস্তানের সঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সম্পর্কটা বেশ ভালো। টেস্ট মর্যাদা পাওয়ার পর বড় ফরমেটে আফগানরা নিজেদের প্রথম ম্যাচও খেলতে যাচ্ছে ভারতের মাটিতে। আগামী ১৪ জুন একমাত্র টেস্টটি মাঠে গড়াবে। তবে এই সময়টায় ইংলিশ কাউন্টিতে সময় কাটাতে চাচ্ছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এ নিয়ে কোহলির উপর ক্ষেপেছে বিসিসিআই।

Advertisement

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের পরই ২০ জুন ইংল্যান্ডের মাঠে গুরুত্বপূর্ণ সিরিজ শুরু হবে ভারতের। আফগানদের বিপক্ষে টেস্ট খেলার চেয়ে তার আগে কাউন্টিতে নিজেকে প্রস্তুত করার ইচ্ছে কোহলির। বিষয়টি ভালোভাবে নিচ্ছে না ভারতীয় বোর্ড।

বিসিসিআইয়ের একজন কর্মকর্তা মনে করছেন, কোহলি দেশের খেলা ছেড়ে কাউন্টিতে গেলে আফগানিস্তানের জন্য ব্যাপারটা ভীষণ অসম্মানজনক হবে। বরং দেশের বাইরে থাকলেও এই একটি টেস্ট খেলে যাওয়ার মানসিকতা থাকা উচিত ছিল ভারতীয় অধিনায়কের, বলছেন ওই কর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের ওই কর্মকর্তার ভাষায়, ‘কাউন্টি ক্রিকেট খেলার জন্য যদি ভারতীয় অধিনায়ককে আন্তর্জাতিক ম্যাচ অগ্রাহ্য করতে দেয়া হয়, তবে একটা খুবই বাজে দৃষ্টান্ত হবে। সফরকারি আফগানিস্তান দলের কাছে এটা খারাপ একটা বার্তা পাঠাবে যে, প্রতিপক্ষ আমাদের কাছে মূল্যবান নয়। আফগানিস্তান দলের জন্য এটা অসম্মানজনক একটা ব্যাপার হবে, ব্রডকাস্টারদের জন্যও। যদি সে ইংল্যান্ডে খেলতেও থাকতো, তবে এই সময়ে তার উচিত হতো এসে একটি টেস্ট খেলে আবার ফিরে যাওয়া।’

Advertisement

এমএমআর/পিআর