দেশজুড়ে

ছুটির দিনে সড়কে ঝরলো ৬ প্রাণ

চার জেলায় সড়ক দুর্ঘটনায় শুক্রবার ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে বগুড়ায় দুইজন, সিরাজগঞ্জে দুইজন, গাজীপুরে একজন এবং যশোরে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৯ জন।

Advertisement

জাগো নিউজের বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার শেরপুরে ঘোগা বটতলা এলাকায় লাশবাহী অ্যাম্বুলেন্সের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নওগাঁর বদলগাছী উপজেলার আক্কেলপুর গ্রামের মামুনুর রশিদ মামুন (৪০) ও অ্যাম্বুলেন্স চালক (৩৮)।

এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। তারা হলেন নিহত মামুনের স্ত্রী ফারজানা ববি (৩০) ও তার মা রুনা লায়লা (৫৬)। এর মধ্যে তার মায়ের অবস্থা আশঙ্কাজনক। আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অ্যাম্বুলেন্সে থাকা নিহত মামুনের দুই বছরের শিশুটি অক্ষত রয়েছে।

Advertisement

শজিমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল আজিজ মন্ডল জানান, দুপুর সাড়ে ১২টায় ঢাকা থেকে লাশবাহী অ্যাম্বুলেন্সটি নওগাঁর দিকে যাচ্ছিল। এ সময় বগুড়ার শেরপুরে ঘোগা বটতলা এলাকায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ওই দুইজন মারা যান। মরদেহ দুটি উদ্ধার করে শজিমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

চিকিৎসাধীন ফারজানা ববি জানান, তার ছোট বোন নিপাকে (২৮) কিডনিজনিত সমস্যায় ঢাকায় চিকিৎসার জন্য নেয়া হয়েছিল। সেখানে নিপা মারা যাওয়ার পর তাকে নিয়ে গ্রামের বাড়িতে অ্যাম্বুলেন্স যোগে ফেরার পথে দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ বাস যাত্রী। শুক্রবার বিকেল পৌনে ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় থানার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাইবান্ধা জেলার তাবিজল (৫৫) ও রাজা (৪৫)। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রংপুর জেলার আলমপুর গ্রামের আবুল কালাম (৪০), কুড়িগ্রামের তছলিম (৫৫), গাইবান্ধার আসমা খাতুন (৪০), লাবনী (২৫) ও রংপুর জেলার নূর আলীর নাম জানা গেছে। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

Advertisement

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম এ তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে রংপুরগামী খালেক এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর পার হওয়ার পর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ওই দুই যাত্রী নিহত হন। আহত হন বাসটির আরও ১২ যাত্রী। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মিলন মিয়া (৩৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নাওজোর হাইওয়ে থানার ওসি মো. অহিদুজ্জামান জানান, সকাল সাড়ে ৭টার দিকে ওই মহাসড়কের বোর্ডবাজার এলাকায় একটি রিকশা এক লেন থেকে আরেক লেনে যাওয়ার সময় এনা পরিবহনের একটি বাস রিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রিকশাচালক মিলন মিয়ার মৃত্যু হয়।

যশোর প্রতিনিধি জানান, যশোরের বাঘারপাড়ায় টায়ার ফেটে অর্ধশত যাত্রী নিয়ে খাদে পড়েছে একটি বাস। এতে বাসের হেলপার রাজু হোসেন (৩৪) নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। শুক্রবার দুপুরের যশোর-নড়াইল সড়কের করিমপুর মাধ্যামিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে সাতজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বাঘারপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নিয়ামুল ইসলাম জানান, বাসের চালকের সন্ধান পাওয়া যায়নি। দুর্ঘটনাকবলিত বাসটি পুলিশ হেফাজতে আছে।

আরএআর/পিআর