রাজনীতি

‘জনগণের ভোটেই আজীবন ক্ষমতায় থাকবেন শেখ হাসিনা’

জনগণের ভোটেই নির্বাচিত হয়ে শেখ হাসিনা আজীবন ক্ষমতায় থাকবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

Advertisement

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে তিন নেতার মাজার প্রাঙ্গণে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত 'শেরেবাংলা আবুল কাশেম ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির সমালোচনার জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশের উন্নয়ন করছেন, যেভাবে তার নেতৃত্বে দেশ বদলে গেছে, সে কারণেই জনগণ ভোটের মাধ্যমেই শেখ হাসিনাকে আজীবন ক্ষমতায় রাখবেন।

ভারত সফর নিয়ে বিএনপি নেতাদের সমালোচনার জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের ভারত সফর অত্যন্ত সফল ও অর্থবহ হয়েছে। শুধু তাই নয় এ সফর আমাদের উৎসাহিত করেছে।

Advertisement

তারেক রহমান দেশের নাগরিকই নন মন্তব্য করে তিনি বলেন, বিএনপি এমন একজনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানালেন যিনি (তারেক রহমান) কিনা দেশের নাগরিকই নন। তার জন্ম হয়েছিল ১৯৬৭ সালে পাকিস্থানের করাচিতে, সুতরাং জন্মসূত্রে তিনি পাকিস্থানের নাগরিক। এ জন্যই তিনি (তারেক রহমান) বাংলাদেশের পাসপোর্ট ত্যাগ করতে পেরেছেন।

বিএনপির মধ্যে দুই ধরনের নেতা আছে মন্তব্য করে আওয়ামী লীগের অন্যতম এ মুখপাত্র বলেন, অনেকেই আওয়ামী লীগের নমিনেশন না পেয়ে বিএনপিতে গেছে। ফুটবলে খেলোয়াড়দের জার্সি বদলের মতো জিয়াউর রহমান তখন অনেককে দল বদলের সুযোগ দিয়েছিলেন। বিএনপিতে আজকে যারা নেতা আছে তাদের অনেকেই জার্সি বদল করা।

আয়োজক সংগঠনের সভাপতি সিরাজুদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ফজলুল হক, বলরাম পোদ্দার, তাঁতী লীগের সভাপতি সাধনা দাশ গুপ্তা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক লীগের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমূখ।

এইউএ/এএইচ/পিআর

Advertisement