আন্তর্জাতিক

‘বিশ্বসুন্দরীদের মধ্যে অনেক অযোগ্য মেয়েও আছে’

ডায়ানা হেডেনের রূপ নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি বলেন, বিশ্বসুন্দরীদের মধ্যে অনেক অযোগ্য মেয়েও আছে। মাফিয়ারা প্রসাধনী সামগ্রীর কারখানা চালু করে ভারতে নিজেদের বাজার দখল করে।

Advertisement

২৬ এপ্রিল আগরতলার প্রজ্ঞা ভবনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘বিশ্বসুন্দরী প্রতিযোগিতা সব পূর্ব নির্ধারিত থাকে। আন্তর্জাতিক মার্কেটিং মাফিয়া চক্র বাজার ধরার জন্য আগে থেকেই ঠিক করে নেয় কাকে পুরস্কৃত করা হবে। সেই অনুযায়ী বিশ্বসুন্দরী নির্বাচন হয়।’

তিনি আরও বলেন, প্যারিসের ফ্যাশন ইন্ডাস্ট্রির মার্কেটিং মাফিয়ারা বিশ্বসুন্দরী প্রতিযোগিতা পরিচালনা করে। ভারতীয় মহিলারা প্রসাধন সামগ্রী আগে তেমন ব্যবহার করতেন না। ঘরোয়া সামগ্রী দিয়ে প্রসাধনী তৈরি করে রূপচর্চা করতেন।

আন্তর্জাতিক ফ্যাশন মাফিয়ারা মনে করে, ভারতে ১৫০ কোটির মধ্যে প্রায় অর্ধেক মহিলা। তাই তারা লাগাতার পাঁচ বার ভারতীয় মেয়েদের মিস ওয়ার্ল্ড, মিস ইউনিভার্স খেতাব প্রদান করেছে।

Advertisement

এর আগে মুখ্যমন্ত্রী বলেন, মহাভারতের সময় ভারতে ইন্টারনেট ছিল। তারপর বুধবার বলেছেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবসাদে ভুগছেন। তার ডাক্তার দেখানো প্রয়োজন।

এমআরএম/পিআর