ক্যাম্পাস

শেকৃবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক মননশীলতা ও পারষ্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী (২৭ ও ২৮ এপ্রিল) আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়াম ও সেমিনার কক্ষে অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানের উদ্বোধন করেন শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। এর আগে একটি র্যালির আয়োজন করা হয়। পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের প্রায় তিনশত শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

বিতর্ক (বাংলা), কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা (বাংলা ও ইংরেজি), তাৎক্ষণিক অভিনয় এই ইভেন্টগুলো শেকৃবিতে অনুষ্ঠিত হচ্ছে। এর আগে এই প্রতিযোগিতার ১ম ধাপে নাচ, গান ও যন্ত্রসংগীত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

Advertisement

এ সময় আরও উপস্থিত ছিলেন আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা উদযাপন কমিটির সদস্য সচিব সহকারী অধ্যাপক মো. আরিফ হোসেন,সহকারী অধ্যাপক মো. তাজুল ইসলাম চৌধূরী, সহযোগী অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম, সহকারী অধ্যাপক শিমুল চন্দ্র সরকার, সহকারী অধ্যাপক নিপা মোনালিসা, সহকারী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে পারস্পরিক সম্পর্কন্নোয়নের ক্ষেত্রে এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের কোনো বিকল্প নেই। আর অনুষ্ঠানটি শেকৃবিতে অনুষ্ঠিত হচ্ছে যা সত্যিই আমাদের জন্য গর্বের বিষয়।

উল্লেখ্য, সকালে শেরেবাংলা একে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আত্নার মাগফেরাত কামনা করে মাজার জিয়ারত করা হয়।

এমবিআর/পিআর

Advertisement