অর্থনীতি

মুনাফা কমেছে আফতাব অটোমোবাইলের

পুঁজিবাজারে তালিকাভুক্ত আফতাব অটোমোবাইলের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৮ সালের জানুয়ারি-মার্চ) মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। একই সঙ্গে তিন প্রান্তিকের সমন্বিত মুনাফাও কমেছে কোম্পানিটির।

Advertisement

মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসই’র তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে আফতাব অটোমোবাইলের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৬ পয়সা। অপরদিকে চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (২০১৭ সালের জুলাই থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ২৪ পয়সা, যা আর আগের হিসাব বছরের একই সময়ে ছিল ২ টাকা ৫৮ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৮ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬০ টাকা ৫৬ পয়সা, যা ২০১৭ সালের ৩০ জুন শেষে ছিল ৫৯ টাকা ২৬ পয়সা। এদিকে কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ প্রর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ ছিল ২ টাকা ৮৮ পয়সা।

এমএএস/ওআর/পিআর

Advertisement