বিনোদন

রুপু নামে অপর্ণার পাসপোর্ট

নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে দারুণ জনপ্রিয় অপর্ণা ঘোষ। সাবলীল অভিনয় দিয়ে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন মজবুত অবস্থানে। ছোট ও বড় পর্দা- সবখানেই তার সরব পদচারণা। বৈচিত্রময় চরিত্রে নিজেকে ভাঙাগড়ার খেলায় পারদর্শি তিনি।

Advertisement

সম্প্রতি কাজ করেছেন একটি নতুন খণ্ড নাটকে। সেটি এবার প্রচারে আসছে। নাটকের নাম ‘রুপুর পাসপোর্ট’। আর অপর্ণার চরিত্রের নাম ‘রুপু’। আরটিভি’র পর্দায় দর্শকরা দেখতে পাবেন আগামীকাল বৃহস্পতিবার (২৬ এপ্রিল) রাত ৮টায়।

রুপু নামের একটি মেয়ের পাসপোর্ট হারিয়ে যাওয়া নিয়ে গড়ে উঠেছে ‘রুপুর পাসপোর্ট’ নামের নাটকের গল্প। দয়াল সাহা’র রচনায় এটি পরিচালনা করেছেন সজীব মাহমুদ। এতে অপর্ণার বিপরীতে দেখা যাবে শ্যামল মাওলাকে।

অপর্ণা বলেন, ‘একটু ব্যতিক্রমী গল্প, ভালো লাগার চরিত্র না হলে কাজ করতে ইচ্ছে করে না। ‘রুপুর পাসপোর্ট’ ভালো লাগবে দর্শকের এই প্রত্যাশা আছে আমার।’

Advertisement

এদিকে নাটকের নির্মাতা জানান, নাটকের গল্পে দেখা যাবে ভদ্র ও লাজুক গোছের ছেলে তপু। থাকেন বেস্ট ফ্রেন্ড হাসানের সাথে। একদিন রাস্তায় বের হতেই ফুটপাতে একটি মেয়ের পাসপোর্ট খুঁজে পায় তপু। গুরুত্বপূর্ণ জিনিস হারিয়ে নতুন বাসায় চুপচাপ বসে থাকে রুপু।

বিষয়টা নিয়ে দুই বন্ধুর ভেতর হাসি ঠাট্টা চলতেই আচমকা বিপরীত ব্যালকনিতে পাসপোর্টের মালিককে আবিষ্কার করে তপু। শুরু হয় লুকিয়ে লুকিয়ে রুপুকে দেখা। তবে পাসপোর্ট দিতে যাবে কে? লাজুক তপু দ্বিধা করতেই পাসপোর্ট নিয়ে রুপুদের বাসায় উপস্থিত হয় হাসান। পাসপোর্ট ফেরত দিতে গিয়ে পরিচয়ের পর রুপুর নাম্বার নিয়ে আসে হাসান।

তপু খুব খুশি হয়। শুরু হয় যোগাযোগ। হাসানের নাম করে রুপুর মোবাইলে এসএমএস বিনিময় করতে থাকে তপু। কিছুদিনের মধ্যেই তাদের মাঝে কথা শুরু হয়। সারা রাত জেগে রুপুর সাথে কথা বলে তপু। আর ব্যালকনিতে দেখা করার সময় শুধু হাসান উপস্থিত থাকে। তপু দূর থেকে রুপুকে দেখতে থাকে। তবে, হাসানের ব্যবহারে খুব খুশি হয় রুপুর মা।

এদিকে রুপুর বিদেশযাত্রার সময় ঘনিয়ে আসছে। ভয় ও জড়তা কাটিয়ে রুপুকে ভালোবাসার কথা বলতে তপু যায় রুপুদের বাসায়। দরজা খোলে রুপুর মা। গল্পটা বাঁক নেয় নতুন ধাঁধায়।

Advertisement

প্রসঙ্গত, বর্তমানে ঈদের নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন অপর্ণা ঘোষ। সম্প্রতি ভারতে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। এটি সাফটা চুক্তির আওতায় এরইমধ্যে ভারতের সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

এলএ/জেআইএম