জাতীয়

প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক কার্টুন : বিডি জবসপ্রধান গ্রেফতার

>> ছয়দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

Advertisement

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলক, মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোডের অভিযোগে দায়ের করা মামলায় ‘বিডি জবস’র প্রধান নির্বাহী এ কে এম ফাহিম মাশরুরকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের একটি দল বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের এডিসি মো. নাজমুল ইসলাম জাগো নিউজ’কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২২ এপ্রিল কাফরুল থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়েরকৃত এক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। পরে তার বিরুদ্ধে ছয়দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ও বিডি জবসের প্রধান নির্বাহীর বিরুদ্ধে দায়েরকৃত এজাহারে উল্লেখ করা হয়, ‘ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।’

Advertisement

এজাহারে মোট আটটি অভিযোগ উল্লেখ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক গত ২২ এপ্রিল কাফরুল থানায় এজাহারটি দায়ের করেন।

জেইউ/এমএআর/আরআইপি

Advertisement