রাজনীতি

কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার বিকেলে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে তারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

Advertisement

বিএনপি সূত্র জানায়, খালেদা জিয়ার সঙ্গে তার বোন সেলিমা ইসলাম, ভাতিজা শাহিনা জামান, অভিক ইস্কান্দার, ভাগনি বেবি ইসলাম, ভাগ্নে মো. মামুন দেখা করেন। বিকেল ৪টা ২০ থেকে ৫টা ৫০ মিনিট পর্যন্ত তারা কারাগারের ভেতরে অবস্থান করেন।

গত কয়েকদিন ধরে বিএনপির নেতারা অভিযোগ করছেন, কারাবন্দি খালেদা জিয়ার শারীরিক সমস্যা আরও বেড়েছে। কারাগারে তাকে অবর্ণনীয় কষ্টে রাখা হয়েছে। তিনি চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন। তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার দাবি দলটির।

স্বজনদের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের দায়িত্বশীল একটি সূত্র জানায়, কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে। তিনি সিঁড়ি দিয়ে নিচে নেমে ওয়েটিং রুমে অাসতে পারেননি। তাই স্বজনরা তার কক্ষে গিয়ে দেখা করেন।

Advertisement

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে অাছেন খালেদা জিয়া। ৫৯ দিন কারাবন্দি থাকার পর গত ৮ এপ্রিল স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়।

গত ১৪ এপ্রিল পহেলা বৈশাখের দিনে স্বজনরা কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন।

কেএইচ/জেডএ/বিএ

Advertisement