খেলাধুলা

জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে সেন্ট্রাল জোন

দুই দফায় আহত হয়ে অবসর নিলেন দুইজন, পরে সেঞ্চুরিও করলেন দুজনই। তবে সাদমান ইসলাম অবসর থেকে ফিরে সেঞ্চুরি করলেও, অন্য ব্যাটসম্যান আব্দুল মজিদ সেঞ্চুরি করে আহত অবসরে যান। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে বিসিএলের শেষ রাউন্ডে রান পাহাড়ে চড়ছে সেন্ট্রাল জোন। ইস্ট জোনের বিপক্ষে শেষ রাউন্ডের ম্যাচের প্রথম দিন শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৪ উইকেটে ৪০৬ রান।

Advertisement

টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানের মাথায় ব্যক্তিগত ৭ রানে আহত অবসর নেন সাদমান ইসলাম। পরে আবার মাঠে আসেন দলীয় ১৭৮ রানের মাথায়। ততক্ষণে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন সাদমানের অবসরে ব্যাট করতে নামা মজিদ।

পরে দুজন মিলে চতুর্থ উইকেটে যোগ করেন ১২৬ রান। দলীয় ৩০৪ রানের মাথায় আহত অবসর নিয়ে সাজঘরে ফেরেন মজিদ। তার আগে করেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি, ১৮ চার এবং ৬ ছক্কার মারে খেলেন ১৫৯ রানের ইনিংস।

মজিদ ফিরে গেলে অপর প্রান্তে সেঞ্চুরি তুলে নেন সাদমান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি তার পঞ্চম সেঞ্চুরি। ১১ চার এবং ৩ ছক্কার মারে চলতি বিসিএলে নিজের দ্বিতীয় সেঞ্চুরিতে ১১২ রান করেন সাদমান।

Advertisement

দিন শেষের আগে অর্ধশতক পূরণ করেন শুভাগত হোম। দ্বিতীয় দিনে তার সাথে ব্যাট করতে নামবেন ৭ রানে অপরাজিত থাকা অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল।

ইস্ট জোনের পক্ষে একাই ৩ উইকেট নেন সোহাগ গাজী। আবু জায়েদ রাহীর ঝুলিতে যায় বাকি উইকেটটি।

এসএএস/এমএমআর/পিআর

Advertisement