দেশজুড়ে

হোস্টেলের বেলকনি থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আবাসিক হোস্টেলের বেলকনি থেকে পড়ে সাইফুল্লাহ তালুকদার মহসিন নামে (২২) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সোমবার দিবাগত গভীর রাতে সাভারের খাগান এলাকায় বিশ্ববিদ্যালটির আবাসিক হোস্টেলে এ ঘটনা ঘটে।

Advertisement

নিহত সাইফুল্লাহ তালুকদার মহসিন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ তৃতীয় সেমিস্টারের ছাত্র এবং নেত্রকোনার কেন্দুয়া থানার কোমরওরা গ্রামের আলী আকবর তালুকদার মল্লিকের ছেলে।

শিক্ষার্থীরা জানায়, গভীর রাতে মহসিন নিজের আবাসিক হোস্টেলের রুম থেকে অন্য রুমে যাওয়ার সময় ছয়তলা থেকে মাটিতে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় শিক্ষার্থীরা উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত ওই ছাত্রের পরিবারের সদস্যরা জানান, যখন মহসিন আবাসিক হল থেকে মাটিতে পড়ে যায় তখন ক্যাম্পাসে অ্যাম্বুলেন্স না থাকায় তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে আনা সম্ভব হয়নি। অ্যাম্বুলেন্স থাকলে হয়তো মহসিন বেঁচে যেত।

Advertisement

এ ঘটনায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীদের শান্ত থাকতে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার এ কে এম ফজলুল হক বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

আল-মামুন/আরএআর/এমএস

Advertisement