জাতীয়

মতিঝিলে ৮ খাবার হোটেলকে জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও অতিরিক্ত মূল্য রাখার অভিযোগে রাজধানীর মতিঝিলের আট খাবার হোটেলকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠানগুলো হলো, ফিলিস্তিনি বিরিয়ানি, খাবার ঘর হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, হানিফের হোটেল, খুরশিদের হোটেল, ডি বাদলা, রাজু মিনি হোটেল, দুর্জয় হোটেল এবং ক্যাফে সিদ্দিক হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট।

Advertisement

সোমবার রাজধানীর মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় অফিসের সহকারী পরিচালক রজবী নাহার রজনী। অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) ১ ও ১১ এর সদস্যরা।

সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, সোমবার রাজধানীর মতিঝিল এলাকায় বিভিন্ন খাবার হোটেলে অভিযান চালানো হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ ও অতিরিক্ত মূল্য রাখার অভিযোগে আটটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে ফিলিস্তিনি বিরিয়ানিকে ১৫ হাজার টাকা, খাবার ঘর হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা, হানিফের হোটেলকে ২ হাজার, খুরশিদের হোটেলকে ৩ হাজার, ডি বাদলাকে ৪০ হাজার, রাজু মিনি হোটেলকে ৫ হাজার, দুর্জয় হোটেলকে ৫ হাজার এবং ক্যাফে সিদ্দিক হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/ওআর/এমএস

Advertisement