খেলাধুলা

অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ

ভারতীয় ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিলো যুবরাজ সিংয়ের অবসরের ব্যাপারে। স্থানীয় সংবাদ মাধ্যমে খবর বেরিয়েছিল বোর্ডের তরফ থেকে যুবরাজ-ধোনিদের শেষ সিরিজ খেলিয়ে অবসরে পাঠানোর পরিকল্পনা করা হচ্ছে। তবে সে সবে কান দেননি ধোনি-যুবরাজের কেউই। খেলে যাচ্ছেন নিজেদের মতো করেই।

Advertisement

তবুও শেষ পর্যন্ত অবসরের বিষয়ে নিজে থেকেই মুখ খুললেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। জানিয়েছেন, ২০১৯ সালের বিশ্বকাপ শেষে অবসরের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি। ২৮ বছর পর ২০১১ সালে ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়ে মুখ্য অবদান রাখেন যুবরাজ। টুর্নামেন্টে ৯০.৪০ গড়ে ৩৬২ রান করার পাশাপাশি বল হাতে ১৫ উইকেট নিয়ে জেতেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

কিন্তু এরপর থেকে ফর্মের পড়তির কারণে দলে জায়গা হারান যুবরাজ। এখনো আছেন আসা-যাওয়ার মধ্যেই। স্থানীয় সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘একটা নির্দিষ্ট সময়ের পর সবাইকেই এই সিদ্ধান্ত (অবসরের) নিতে হয়। আমি ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। প্রায় ১৭-১৮ বছর হয়ে গেল। তাই ২০১৯ সালের বিশ্বকাপ শেষে আমি নিশ্চিতভাবেই যেকোন একটি সিদ্ধান্ত নিবো।’

আইপিএলে চলতি মৌসুমে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছেন যুবরাজ। লোকেশ রাহুল এবং ক্রিস গেইলের ব্যাটে ভর করে দুর্বার গতিতে এগুচ্ছে পাঞ্জাব। এখনো পর্যন্ত খেলা ৫টি ম্যাচের ৪টিতেই জিতেছে তারা।

Advertisement

এসএএস/আইএইচএস/পিআর