দেশজুড়ে

রাজশাহীতে ৩ জঙ্গি গ্রেফতার

রাজশাহীতে তিন জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার দিবাগত রাতে নগরীর উপকণ্ঠ বানেশ্বর ও জামিরা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

গ্রেফতাররা হলেন- নগরীর বেলপুকুর থানাধীণ পশ্চিম জামিরা এলাকার আবু বকর সিদ্দিকের ছেলে রাজু আহম্মেদ (২৪), জামিরা এলাকার আকতার আলীর ছেলে ফরহাদ হোসাইন (৩০), একই এলাকার আক্কাছ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩৬)।

র‌্যাবের ভাষ্য, গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে ৫টি উগ্রবাদী বই এবং ৩টি লিফলেট উদ্ধার করা হয়েছে। এনিয়ে নগরীর বেলপুকুর থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এএফএম আশরাফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত ৮টার দিকে বানেশ্বর এলাকায় অভিযান চালায় র‌্যাবের অপরাধ দমন বিশেষায়িত কোম্পানীর (সিপিএসসি) একটি দল। এ সময় গ্রেফতার করা হয় রাজু আহম্মেদকে। জিজ্ঞাসাবাদে তিনি ‘আনসার আল ইসলাম’ এর সঙ্গে নিজের সক্রিয়ভাবে জড়িত থাকার কথা স্বীকার করেন।

Advertisement

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে দিবাগত রাত ৩টার দিকে জামিরা এলাকায় আলাদা অভিযান চালায় র‌্যাব। ওই অভিযানে নিজ বাড়ি থেকে ২টি উগ্রবাদী বইসহ ফরহাদ হোসাইন এবং ৩টি করে উগ্রবাদী বই ও লিফলেটসহ জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারদের আদালতে নেয়া হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/এমএস