দেশজুড়ে

শেরপুরে বাবুল চিশতীর ফাঁসির দাবি

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ফাঁসির দাবিতে শেরপুরে মানববনন্ধন হয়েছে।

Advertisement

যুদ্ধাপরাধ মামলার আসামি হিসেবে বাবুল চিশতীর বিরুদ্ধে সেক্টর কমান্ডার্স ফোরাম ও ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বানে রোববার দুপুরে শহরের রঘুনাথ বাজার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সেক্টর কমান্ডার্স ফোরাম জেলা কমিটির সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আখতারুজ্জামান, ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মাওলা এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে একই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর লিখিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের কাছে প্রদান করা হয়।

Advertisement

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুক্ত চলাকালে ঝিনাইগাতি উপজেলার ধানশাইল ইউনিয়নের তৎকালীন ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান এবং তার ছেলে সাইফুল ইসলামকে ওই বাবুল চিশতী বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতন চালায়।

পরিবর্তীতে মোখলেছুর রহমানকে বকশীগঞ্জ বাজারে গাছের সঙ্গে ঝুলিয়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। এ ব্যাপারে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুলালে তার বিরুদ্ধে একটি মামলা তদন্তাধীন রয়েছে।

উল্লেখ্য, বর্তমানে নিজের অবৈধ সম্পদ অর্জন এবং ফারমার্স ব্যাংকের অর্থ কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে ইতোমধ্যে দুদকের জালে আটক রয়েছেন বহুল আলোচিত এই বাবুল চিশতী।

হাকিম বাবুল/এএম/আরআইপি

Advertisement