অর্থনীতি

বিবিএস কেবলসের মুনাফায় উল্লম্ফন

চলতি বছরের প্রথম তিন মাসের (জানুয়ারি-মার্চ) ব্যবসায় পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলসের মুনাফায় বড় ধরণের উল্লম্ফন হয়েছে। চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির মুনাফা বেড়ে আগের বছরের তুলনায় প্রায় তিনগুণ হয়েছে।

Advertisement

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে বিবিএস কেবলস'র শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৩১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মতো চলতি হিসাব বছরের প্রথম নয় মাসেও কোম্পানিটির মুনাফা বড় অঙ্কে বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (২০১৭ সালের জুলাই থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত) বিবিএস কেবলস'র শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫ টাকা ৮৪ পয়সা, যা আর আগের হিসাব বছরের একই সময়ে ছিল ২ টাকা ৩৪ পয়সা।

Advertisement

মুনাফার পাশাপাশি কোম্পানিটির সম্পদ মূল্যে আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৮ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ৮ পয়সা, যা ২০১৭ সালের ৩০ জুন শেষে ছিল ১৯ টাকা ১৭ পয়সা।

এ দিকে বিবিএস কেবলসের পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ প্রর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৫০ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৫৩ পয়সা।

এমএএস/এসআর/জেআইএম

Advertisement