খেলাধুলা

গেইলকে টপকে আবারও অরেঞ্জ ক্যাপ কোহলির

ডি ভিলিয়ার্সের বিধ্বংসী ব্যাটিংয়ে দিল্লির বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচে রান পেয়েছেন অধিনায়ক কোহলিও। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৩০ রান। আর এতেই গেইলকে টপকে আবারও অরেঞ্জ ক্যাপটি নিজের করে নিয়েছেন ব্যাঙ্গালুরু অধিনায়ক।

Advertisement

আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতি ম্যাচ শেষে সর্বোচ্চ রান সংগ্রাককের নাম হালনাগাদ করা হয়। কলকাতার বিপক্ষে শনিবার দিনের প্রথম ম্যাচে দ্বিতীয় হাফ সেঞ্চুরির দেখা পান গেইল। কোহলিকে টপকে অরেঞ্জ ক্যাপটি নিজের দখলে নিয়ে নেন ক্যারিবিয়ান এই তারকা।

তবে পরের ম্যাচে কোহলির সামনে সুযোগ ছিল গেইলকে টপকে আবারও অরেঞ্জ ক্যাপ নিজের করে নেয়ার। আর এর জন্য করতে হত ২৮ রান। তবে দলের জয়ের দিনে কোহলির ব্যাট থেকে আসলো ৩০ রান। আর এতেই গেইলকে টপকে গেলেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। গেইলের ব্যাট থেকে ২২৯ রান এসেছে মাত্র তিন ম্যাচে। এক সেঞ্চুরি আর দুই হাফ সেঞ্চুরিতে এই রান করেছেন বাঁ-হাতি এই ওপেনার। আর পাঁচ ম্যাচে দুই হাফ সেঞ্চুরিতে কোহলির রান ২৩১।

এদিকে ৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে রান সংগ্রহকের শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন ব্যাঙ্গালুরুর হার্ডহিটার ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সও। ২১২ রান নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছেন এই তারকা। এছাড়া ২২৩ রান নিয়ে তিনে আছে দিল্লির রিশভ পান্ত আর চারে আছেন পাঞ্জাবের লোকেশ রাহুল।

Advertisement

এমআর/জেআইএম